সচিব সেজে জেলা পরিষদ চেয়ারম্যানের কাছে টাকা দাবি, যুবক গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৬:৩৬ পিএম, ৩১ জুলাই ২০২১

সিনিয়র সচিব ও সরকারি কর্মকর্তার নাম-পদবি ব্যবহার করে প্রতারণার অভিযোগে এক প্রতারককে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা (ডিবি) উত্তরা বিভাগ। গ্রেফতার প্রতারকের নাম মো. নজরুল ইসলাম। শুক্রবার (৩০ জুলাই) রাতে ঢাকার আশুলিয়া থানার শিমুলতলা দাদা মার্কেট এলাকা থেকে তাকে গ্রেফতার করে গোয়েন্দা উত্তরা বিভাগের বিমানবন্দর জোনাল টিম।

শনিবার (৩১ জুলাই) বিকেলে অভিযানে নেতৃত্ব দেয়া বিমানবন্দর জোনাল টিমের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (এডিসি) মো. কায়সার রিজভী কোরায়েশী বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, গত ৮ জুলাই এক প্রতারক স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের সিনিয়র সচিবের নাম ব্যবহার করে জামালপুরের জেলা পরিষদ চেয়ারম্যানের নম্বরে ফোন করে টাকা চান। এতে সন্দেহ হলে চেয়ারম্যান সচিবের সঙ্গে ফোনে কথা বলেন। এ ঘটনায় ২৮ জুলাই শাহবাগ থানায় একটি মামলা হয়।

থানা পুলিশের পাশাপাশি মামলাটির ছায়া তদন্ত শুরু করে ডিবির বিমানবন্দর জোনাল টিম। তদন্তের একপর্যায়ে বিভিন্ন তথ্য-উপাত্ত বিশ্লেষণ করে প্রতারক নজরুলকে ঢাকার আশুলিয়া থানার শিমুলতলা দাদা মার্কেট এলাকা থেকে গ্রেফতার করা হয়।

এডিসি কায়সার রিজভী কোরায়েশী আরও বলেন, গ্রেফতার নজরুলের কাছ থেকে প্রতারণার কাজে ব্যবহৃত সিমসহ একটি মোবাইল এবং বিভিন্ন জেলার বিভিন্ন অফিসের সরকারি কর্মকর্তা, কর্মচারী ও অন্যান্য গুরুত্বপূর্ণ ব্যক্তিদের নাম, মোবাইল নম্বর লেখা একটি ডায়েরি জব্দ করা হয়।

প্রতারক নজরুল ঘটনার বিষয়ে সত্যতা স্বীকার করেন এবং বিভিন্ন জেলায় সরকারি কর্মকর্তা-কর্মচারীদের কাছে সরকারের বিভিন্ন ঊর্ধ্বতন কর্মকর্তার নাম-পদবি ব্যবহার করে প্রতারণা করে বিভিন্ন সময়ে টাকা-পয়সা হাতিয়ে নিয়েছেন বলে জানান ডিবির এই পুলিশ কর্মকর্তা।

টিটি/এআরএ/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]