ডেঙ্গু পরিস্থিতি নিয়ন্ত্রণে দাবি তাপসের

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৬:৩৯ পিএম, ০১ আগস্ট ২০২১

ডেঙ্গু পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে যায়নি বলে মন্তব্য করেছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র শেখ ফজলে নূর তাপস। রোববার (১ আগস্ট) বিকেলে ডিএসসিসির নগর ভবনে মেয়র মোহাম্মদ হানিফ মিলনায়তনে এক সভায় তিনি এ মন্তব্য করেন।

ডিএসসিসি মেয়র বলেন, ২০১৯ সালের ডেঙ্গুর তুলনায় এখন পর্যন্ত পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। তার পরও আমরা সব ধরনের প্রস্তুতি নিয়েছি। আজকের এই মিটিংয়ে কাউন্সিলরদের নিয়ে আলোচনা করেছি। আগামীকাল থেকে মশা নিধনে আরও জোরালো কার্যক্রম নেয়া হবে।

তিনি বলেন, এখন প্রতিটি ওয়ার্ডকে ছোট ছোট এলাকা হিসেবে চিহ্নিত করা হবে। এসব এলাকায় নির্বাহী ম্যাজিস্ট্রেট, কাউন্সিলর, মশক সুপারভাইজাররা অভিযান চালাবেন। এছাড়া ডেঙ্গু পরিস্থিতি পর্যবেক্ষণে আগামীকাল সোমবার (২ আগস্ট) নগর ভবনে কন্ট্রোল রুম স্থাপন করা হবে।

‘সরকারি আবাসনে এডিস মশা বেশি’ বলে জানান মেয়র তাপস। তিনি বলেন, ডিএসসিসি এলাকায় অনেক সরকারি আবাসন রয়েছে। এসব আবাসনে এডিসের প্রজনন বেশি। তাই সংশ্লিষ্টদের এ বিষয়ে নির্দেশনা দেয়া হয়েছে। আশা করি, আগামী ১৫ আগস্টের আগেই মশা নিয়ন্ত্রণে আনতে পারব।

এডিস মশা নিয়ন্ত্রণে জনসচেতনতামূলক এ মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্থানীয় সরকারমন্ত্রী তাজুল ইসলাম।

এমএমএ/এআরএ/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]