পুলিশ সেজে পথরোধ করে মানুষের সর্বস্ব লুট করতেন তারা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৪:০৮ পিএম, ০২ আগস্ট ২০২১

পুলিশ না হয়েও পুলিশের মতো ওয়াকিটকি ব্যবহার ও গাড়িতে পুলিশের মনোগ্রাম লাগিয়ে সাধারণ মানুষের সঙ্গে প্রতারণা করার অভিযোগে দুইজনকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)। তারা মূলত পুলিশ সেজে মানুষের পথরোধ করে গাড়িতে তুলে নেন। এরপর সর্বস্ব লুটে নিতেন নির্জন স্থানে নিয়ে।

সোমবার (২ আগস্ট) গোয়েন্দা তেজগাঁও বিভাগের অতিরিক্ত পুলিশ কমিশনার (এডিসি) শফিকুল ইসলাম জাগো নিউজকে এ তথ্য জানান। রোববার মোহাম্মদপুর এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে গোয়েন্দা পুলিশ।

গ্রেফতাররা হলেন- মুর্তুজা আল নাছির ওরফে মাহি ও মো. জামাল হোসেন ওরফে জসিম।

অভিযানে নেতৃত্ব দেয়া গোয়েন্দা তেজগাঁও বিভাগের সংঘবদ্ধ অপরাধ, গাড়ি চুরি প্রতিরোধ ও উদ্ধার টিমের সহকারী পুলিশ কমিশনার (এসি) হাসান মুহাম্মদ মুহতারিম বলেন, রোববার আমাদের কাছে তথ্য আসে কিছু লোক মোহাম্মদপুর এলাকায় পুলিশের সরঞ্জাম ব্যবহার করে অবস্থান করছে। এমন তথ্যের ভিত্তিতে তাৎক্ষণিক মোহাম্মদপুরের নবীনগর হাউজিং এলাকায় অভিযান চালিয়ে ভুয়া পুলিশ মাহি ও জসিমকে গ্রেফতার করা হয়।

jagonews24

গোয়েন্দা তেজগাঁও বিভাগের এডিসি শফিকুল ইসলাম বলেন, ডিবি পুলিশ ঘটনাস্থলে গিয়ে দেখতে পায়- গ্রেফতাররা পুলিশের স্টিকারযুক্ত মনোগ্রাম ও গাড়িতে ব্যবহৃত সাইরেনের মতো হুবহু সাইরেন সংযুক্ত মাইক্রোবাসে অবস্থান করছে। এ সময় তাদেরকে গ্রেফতার করা হয়।

তিনি আরও বলেন, গ্রেফতারদের থেকে একটি ওয়াকিটকি, একটি সিগন্যাল লাইট, একটি ভিআইপি লাইট ও পুলিশের মনোগ্রাম সম্বলিত স্টিকার উদ্ধার করা হয়। জব্দ করা হয়েছে তাদের ব্যবহৃত মাইক্রোবাসটি।

শফিকুল ইসলাম বলেন, গ্রেফতাররা মূলত পুলিশ সেজে মানুষের পথরোধ করে গাড়িতে তুলে নিতেন। এরপর সর্বস্ব লুটে নিতেন নির্জন স্থানে নিয়ে। গ্রেফতারদের মোহাম্মদপুর থানায় মামলা দিয়ে আদালতে পাঠানো হয়েছে বলেও জানান গোয়েন্দা পুলিশ এই কর্মকর্তা।

টিটি/এআরএ/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]