মশা নিধনে নিয়ন্ত্রণ কক্ষে ৩৪ অভিযোগ, ২৪টির সমাধান

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৮:২৩ পিএম, ০২ আগস্ট ২০২১

এডিস মশা নিধনে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) নিয়ন্ত্রণ কক্ষে ৩৪টি অভিযোগ এসেছে। এর মধ্যে সমাধান করা হয়েছে ২৪টির। সোমবার (২ আগস্ট) সকালে নগর ভবনের ব্যাংক ফ্লোরে এই নিয়ন্ত্রণ কক্ষ স্থাপন করা হয়।

ডিএসসিসি জনসংযোগ কর্মকর্তা আবু নাছের জানান, নিয়ন্ত্রণ কক্ষে বিকেল পর্যন্ত ৩৪টি এডিসের উৎসের তথ্য পাওয়া গেছে। এর মধ্যে সমস্যার সমাধান করা হয়েছে ২৪টি স্থানের।

ডিএসসিসির সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, সকালে নিয়ন্ত্রণ কক্ষে যান মেয়র শেখ ফজলে নূর তাপস। এ সময় তিনি জানতে চান নিয়ন্ত্রণ কক্ষে কতগুলো অভিযোগ এসেছে। সেখানে কর্তব্যরত কর্মকর্তাগণ ১২টি অভিযোগের কথা জানান। তখন মেয়র সেই তালিকা নিয়ে প্রথমে ২৫ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর আনোয়ার ইকবাল সান্টুকে ফোন করে পাস্তা ক্লাবে অভিযান চালাতে নির্দেশনা দেন।

তারপর ১৩ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর এনামুল হককে ফোন দেন এবং তাকে মিন্টু রোডের যে বাসাগুলোতে এডিসের লার্ভা রয়েছে বলে তথ্য এসেছে সেখানে যেতে বলেন। এছাড়া ডিএসসিসির ১২ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মো মামুন রশিদ শুভ্রকে ফোন দেন মেয়র, এবং অভিযোগে করা ঠিকানায় অভিযান পরিচালনার নির্দেশনা দেন।

এরপর অন্যান্য অভিযোগগুলোর ঠিকানায় নির্বাহী ম্যাজিস্ট্রেটদের অভিযান পরিচালনার নির্দেশনা দেন মেয়র। এভাবে ২৪টি অভিযোগের সমাধান করা হয়। আর বাকি ১০টি অভিযোগ দুপুর ২টার পর আসায় সেগুলো মঙ্গলবার সমাধান করা হবে বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

এর আগে রোববার এডিস মশা নিধনে নিয়ন্ত্রণ কক্ষ স্থাপনের ঘোষণা দিয়েছিলেন মেয়র শেখ ফজলে নূর তাপস। এই নিয়ন্ত্রণ কক্ষে যোগাযোগের নম্বর হলো- ০১৭০৯৯০০৮৮৮ ও ০২৯৫৫৬০১৪।

এমএমএ/জেডএইচ/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]