অকারণে বের হয়ে গ্রেফতার আরও ৩৫৪, জরিমানা ১৩ লাখ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৭:৩৬ পিএম, ০৩ আগস্ট ২০২১
ফাইল ছবি

করোনার সংক্রমণরোধে দুই সপ্তাহের কঠোর বিধিনিষেধ নিশ্চিতে আজ ১২তম দিনে সরকারি নির্দেশনা অমান্য করে বাইরে বের হয়ে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) হাতে গ্রেফতার হয়েছেন ৩৫৪ জন। ১২০ ব্যক্তি ও প্রতিষ্ঠানকে ভ্রাম্যমাণ আদালতে জরিমানা করা হয়েছে এক লাখ ৭৭ হাজার ৮০০ টাকা। এছাড়া ট্রাফিক বিভাগ কর্তৃক ৫৩২টি গাড়ির বিরুদ্ধে মামলায় জরিমানা করা হয়েছে ১১ লাখ ২৩ হাজার টাকা।

মঙ্গলবার (৩ আগস্ট) বিকেলে জাগো নিউজকে এসব তথ্য জানান ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) ইফতেখায়রুল ইসলাম।

তিনি বলেন, লকডাউনের ১২তম দিনে সকাল থেকে ডিএমপির আটটি বিভাগের রমনা, লালবাগ, মতিঝিল, ওয়ারী, তেজগাঁও, মিরপুর, গুলশান ও উত্তরা এলাকায় সরকারি নিয়ম অমান্য করে বাইরে বের হওয়ায় ৩৫৪ জনকে গ্রেফতার করা হয়েছে। এতে এখন পর্যন্ত বিধিনিষেধ ভঙ্গ করে রাজধানীতে মোট গ্রেফতার হলেন পাঁচ হাজার ছয়জন।

এছাড়া আজ লকডাউনে সড়কে যানবাহন নিয়ে বের হওয়ায় ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) পরিচালিত ভ্রাম্যমাণ আদালত ও ট্রাফিক বিভাগ ৫৩২টি গাড়ির বিরুদ্ধে মামলায় জরিমানা করা হয়েছে ১১ লাখ ২৩ হাজার টাকা।

তিনি আরও বলেন, করোনার সংক্রমণরোধে দুই সপ্তাহের কঠোর বিধিনিষেধ নিশ্চিতে ১২তম দিনেও রাজধানীজুড়ে সক্রিয় ছিল আইন-শৃঙ্খলা বাহিনী। রাজধানীতে সরকারি বিধিনিষেধ উপেক্ষা করে অকারণে ও নানা অজুহাতে ঘর থেকে বের হওয়ায় এবং লকডাউনেও প্রতিষ্ঠান খোলা রাখায় ১২০ ব্যক্তি ও প্রতিষ্ঠানকে এক লাখ ৭৭ হাজার টাকা জরিমানা করা হয়।

উল্লেখ্য, বিধিনিষেধের ১১তম দিনে গতকাল সোমবার সরকারি নির্দেশনা অমান্য করে বাইরে বের হয়ে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) হাতে গ্রেফতার হন ৩৪৫ জন। ১৩৫ ব্যক্তি ও প্রতিষ্ঠানকে ভ্রাম্যমাণ আদালতে জরিমানা করা হয় এক লাখ ৮৯ হাজার ৮০০ টাকা। এছাড়া ট্রাফিক বিভাগ কর্তৃক ৩৬৬টি গাড়ির বিরুদ্ধে মামলায় জরিমানা করা হয় ৮ লাখ ২৪ হাজার ৫০০ টাকা।

টিটি/এমআরআর/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]