বিএসএমএমইউর প্রো-ভিসি হিসেবে যোগ দিলেন ছয়েফ উদ্দীন

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৭:৫৩ পিএম, ০৩ আগস্ট ২০২১

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) উপ-উপাচার্য (প্রশাসন) হিসেবে যোগদান করেছেন সার্জারি অনুষদের ডিন অধ্যাপক ডা. ছয়েফ উদ্দীন আহমদ। সোমবার (২ আগস্ট) তিনি এ পদে দায়িত্বভার গ্রহণ করেন।

যোগদানের পর নবনিযুক্ত উপ-উপাচার্য এদিন বিশ্ববিদ্যালয়ের ‘বি’ ব্লকে স্থাপিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য ও ধানমন্ডির ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করেন। একই সঙ্গে ১৯৭৫ সালের ১৫ আগস্ট শহীদ জাতির পিতাসহ তার পরিবারের অন্যান্য সদস্যদের আত্মার মাগফেরাত কামনা করেন।

এর আগে, গত ৭ জুলাই বিশ্ববিদ্যালয়ের আচার্য রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ তিন বছরের জন্য দেশ বরেণ্য এই ল্যাপারোস্কোপিক ও ক্যান্সার সার্জনকে এ পদে নিয়োগ দিয়েছেন।

পেশাগত নানা গুরুদায়িত্ব পালনের পাশাপাশি তিনি নানা সংগঠনের সঙ্গেও সক্রিয়। তিনি স্বাধীনতা চিকিৎসক পরিষদের (স্বাচিপ) প্রতিষ্ঠাতা ক্রীড়া সম্পাদক (১৯৮৩), সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ ছাত্রলীগের সভাপতি (১৯৮৪-৮৫) এবং স্বাধীনতা চিকিৎসক পরিষদের কার্যকরী পরিষদের নির্বাচনে (২০০৩) প্রধান নির্বাচন কমিশনার ছিলেন।

bsmmu1

তিনি এ বিশ্ববিদ্যালয়ের তিনবারের সিন্ডিকেট মেম্বার, বাংলাদেশ সোসাইটি অব ব্রেস্ট সার্জনসের সভাপতি, এশিয়ান সোসাইটি অব ব্রেস্ট সার্জনসের ভাইস প্রেসিডেন্ট, বাংলাদেশ সোসাইটি অব সার্জনস এবং বাংলাদেশ সোসাইটি অব ল্যাপারোস্কোপিক সার্জনসের কার্যকরী কমিটির সদস্য।

এছাড়াও তিনি বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন (বিএমএ) এবং বাংলাদেশ মেডিকেল রিসার্স কাউন্সিল (বিএমআরসি) প্রকাশিত জার্নালের রিভিও প্যানেলের মেম্বার।

তিনি দীর্ঘদিন যাবত নিজ বাড়ি মৌলভীবাজার জেলায় ও নানাবাড়ি হবিগঞ্জ জেলার বানিয়াচং উপজেলায় স্থাপিত যথাক্রমে ‘সাহেববাড়ি ফাউন্ডেশন’ ও ‘মুতিউর রহমান চৌধুরী স্মৃতি সংসদ’ এর মাধ্যমে দুঃস্থ, অস্বচ্ছল ও অসহায় রোগীদের বিনামূল্যে চিকিৎসা সেবা দিয়ে যাচ্ছেন।

আইএইচআর/এমআরএম/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]