অর্থ আত্মসাতের অভিযোগে ব্যাংক এশিয়ার ২ কর্মকর্তার বিরুদ্ধে মামলা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০১:৩৯ এএম, ০৫ আগস্ট ২০২১

১১ কোটি ৯৩ লাখ পাঁচ হাজার ৪২১ টাকা প্রতারণার মাধ্যমে আত্মসাতের অভিযোগে চট্টগ্রামের ব্যাংক এশিয়ার এমসিবি শেখ মুজিব রোড শাখার সিনিয়র অফিসার এহতেশাম উদ্দিন জাহান আনসারী ও ফার্স্ট অ্যাসিস্ট্যান্ট ভাইস প্রেসিডেন্ট ইফতেখার উদ্দিন আহমেদসহ পাঁচজনের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বুধবার (৪ আগস্ট) দুদকের সমন্বিত জেলা কার্যালয়ে মামলাটি করেন দুদকের চট্টগ্রাম-১-এর সহকারী পরিচালক মো. ফজলুল বারী। দুদকের জনসংযোগ শাখা বিষয়টি জাগো নিউজকে নিশ্চিত করেছে।

মামলার অন্য আসামিরা হলেন- পিঅ্যান্ড আর ট্রেডার্সের মালিক ইসলাহ উদ্দিন জাহান আনসারী, রিজ মেরিন এন্টারপ্রাইজের মালিক মো. এমদাদুল হাসান, সেভেন সিজ বিডির মালিক তারেকুজ্জামান।

মামলার এজাহার থেকে জানা যায়, ২০১৯ সালের জুন থেকে ২০২১ সালের জানুয়ারি পর্যন্ত সময়ে ১২২টি লেনদেনের মাধ্যমে ব্যাংকের দুই কর্মকর্তা ও তিনজন ব্যবসায়ী মোট ১১ কোটি ৯৩ লাখ পাঁচ হাজার ৪২১ টাকা প্রকৃত বেনিফিশিয়ারির অ্যাকাউন্টে হস্তান্তর না করে জালিয়াতির মাধ্যমে নিজেদের তিনটি হিসাবে স্থানান্তর করেন।

ক্ষমতার অপব্যবহার করে হস্তান্তরের মাধ্যমে অর্থ আত্মসাৎ করায় তাদের বিরুদ্ধে মানি লন্ডারিং আইন ২০১২-এর ৪(২) ধারা এবং দণ্ডবিধির ৪০৯/৪২০/৪৬৭/৪৬৮/১০৯ ধারাসহ ১৯৪৭ সালের দুর্নীতি প্রতিরোধ আইনের ৫(২) ধারায় মামলা করা হয়েছে।

এসএম/এআরএ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]