জলসিঁড়ি আবাসনে সেনাপ্রধানের বৃক্ষরোপণ

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ১০:০৬ পিএম, ০৫ আগস্ট ২০২১

সেনাপ্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ স্বাধীনতার সুবর্ণজয়ন্তী এবং মুজিব জন্মশতবার্ষিকী উপলক্ষে জলসিঁড়ি আবাসন প্রকল্পে আয়োজিত বৃক্ষরোপণ কর্মসূচিতে অংশগ্রহণ করেন।

বৃক্ষরোপণ শেষে তিনি জলসিঁড়ি আবাসন প্রকল্পের বিভিন্ন উন্নয়নমূলক কর্মকাণ্ডের অগ্রগতি সম্পর্কে খোঁজখবর নেন। এ সময় সেনাবাহিনী প্রধানের সঙ্গে বৃক্ষরোপণ কর্মসূচিতে অংশগ্রহণ করেন বাংলাদেশ সেনাবাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তা এবং জলসিঁড়ি প্রকল্পের পরিচালনা পর্ষদের সদস্যরা।

অনুষ্ঠানে জলসিঁড়ি আবাসন প্রকল্প এলাকায় পরিবেশের ভারসাম্য বজায় রাখার উদ্দেশ্যে সুপরিকল্পিতভাবে বৃক্ষরোপণ কার্যক্রম পরিচালনার আহ্বান জানান সেনাপ্রধান। সেই সঙ্গে রোপণকৃত বৃক্ষের সুষ্ঠ পরিচর্যা নিশ্চিত করার প্রতি তিনি বিশেষ গুরুত্বারোপ করেন।

পরিকল্পনা অনুযায়ী প্রকল্প এলাকায় ১৭৮টি প্রজাতির মোট ৬৮ হাজার বৃক্ষরোপণ করা হবে। ইতোমধ্যেই ৭ হাজার চারা রোপণ করা হয়েছে। চলতি বছরে আরও ৭ হাজার চারা রোপণ করার পরিকল্পনা রয়েছে যার মধ্যে ৪ হাজার চারা রোপণ ইতোমধ্যেই সম্পন্ন হয়েছে।

গত ৮ জুলাই সেনাপ্রধান বাংলাদেশ সেনাবাহিনীর বৃক্ষরোপণ অভিযান-২০২১ -এর উদ্বোধন করেন।

এমইউ/এমএইচআর/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]