পদ্মায় পিকনিকের নৌযান বিকল, ৯৯৯-এ ফোনে ৪৫ যাত্রী উদ্ধার

জাগো নিউজ ডেস্ক
জাগো নিউজ ডেস্ক জাগো নিউজ ডেস্ক
প্রকাশিত: ০৪:৫৫ পিএম, ২২ আগস্ট ২০২১

শনিবার রাত ১০টার দিকে শিশুসহ ৪৫ যাত্রী নিয়ে পদ্মায় বিকল হয়ে পড়ে একটি নৌযান। এরপর এক যাত্রী জাতীয় জরুরি সেবা ৯৯৯-এ ফোন করলে তা জানতে পারে নৌ-পুলিশের ঈশ্বরদী লক্ষ্মীকুণ্ডা ফাঁড়ি পুলিশের টহল দল। তাৎক্ষণিক নৌ-পুলিশের তৎপরতায় বিকল নৌযানসহ যাত্রীদের উদ্ধার করা হয়।

সংশ্লিষ্টরা জানান, শনিবার দুপুরে ১৫ জন শিশুসহ ৪৫ জন পিকনিকের যাত্রী নিয়ে একটি নৌযান (বাল্কহেড) পাবনার ঈশ্বরদীর গড়গড়িয়া শাহপুর থেকে রাজশাহীর বাঘা মসজিদ ও হার্ডিঞ্জ ব্রিজ পরিদর্শনের জন্য রওয়ানা দেয়। পরিদর্শন শেষে রাত সাড়ে ৯টায় তারা বাঘার উদ্দেশ্যে রওয়ানা দেন। নৌযানটি কিছু দূর চলার পর মাছ ধরার জাল পেঁচিয়ে নৌযানের প্রপেলার ভেঙে যায়।

বিকল নৌযান নিয়ে প্রায় ঘণ্টাখানেক নদীতে ভাসার পর রাত সাড়ে ১০টায় নৌযানের যাত্রী আলিমুজ্জামান জাতীয় জরুরি সেবা ৯৯৯ নম্বরে ফোন করে বিষয়টি জানান।

৯৯৯ এ দায়িত্বরত কনস্টেবল তাৎক্ষণিকভাবে বিষয়টি পাবনা জেলা পুলিশ নিয়ন্ত্রণ কক্ষ এবং রাজশাহী নৌ-পুলিশ নিয়ন্ত্রণ কক্ষে অবহিত করে দ্রুত উদ্ধারের ব্যবস্থা নেয়ার জন্য অনুরোধ জানান।

৯৯৯ থেকে সংবাদ পেয়ে লক্ষীকুণ্ডা নৌ-পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই রিয়াদ হাসান একটি বড় নৌযান নিয়ে বিকল নৌযানসহ যাত্রীদের নিরাপদে উদ্ধার করে ফাঁড়িতে নিয়ে আসেন।

পরে আজ (২২ আগস্ট) সকালে স্থানীয় জনপ্রতিনিধিদের কাছে তাদের হস্তান্তর করা হয়।

এমএইচআর/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]