দুই হাজার টাকায় মাছ ধরা যাবে চিড়িয়াখানার লেকে

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৫:২৫ পিএম, ০১ সেপ্টেম্বর ২০২১

করোনাভাইরাস (কোভিড-১৯) পরিস্থিতি উন্নতি হওয়ায় এখন থেকে প্রতি মাসের প্রথম শুক্রবার জাতীয় চিড়িয়াখানার ভেতরে অবস্থিত লেক দুটিতে মাছ ধরার জন্য টিকিট বিক্রি শুরু হয়েছে।

আগামী শুক্রবার (৩ সেপ্টেম্বর) সকাল ৬টায় চিড়িয়াখানার গেট থেকে এ টিকিট সংগ্রহ করা যাবে। বুধবার (১ সেপ্টেম্বর) চিড়িয়াখানা সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, মাছ ধরতে দুই হাজার টাকা দিয়ে কিনতে হবে টিকিট। একজন শৌখিন মাছ শিকারি তিনটি ছিপ সঙ্গে আনতে পারবেন। এর মধ্যে দুটি ছিপ সার্বক্ষণিক ব্যবহার করা যাবে। একটি রিজার্ভ থাকবে। কোনো ছিপ বিকল হলে রিজার্ভ ছিপ ব্যবহার করা যাবে।

চিড়িয়াখানা কর্তৃপক্ষ জানায়, লেক দুটির দূষণ কমাতে উৎসব দ্বীপ ও নিঝুম দ্বীপ পিকনিক স্পট দুটি বন্ধ রাখা হয়েছে। এছাড়া নিয়মিত বিরতিতে লেক দুটিতে উন্মুক্ত করা হয়েছে বিভিন্ন প্রজাতির বক। এসব কারণে লেকে মাছের পরিমাণ বেড়েছে।

মাছ ধরা ছাড়াও চিড়িয়াখানা থেকে কেনা যায় হরিণ ও ময়ূর। এর আগে করোনার সংক্রমণ রোধে প্রায় পাঁচ মাস বন্ধ থাকার পর গত ২৭ আগস্ট দর্শনার্থীদের জন্য মিরপুরের জাতীয় চিড়িয়াখানা খুলে দেওয়া হয়।

এসএম/এআরএ/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]