২৪ ঘণ্টায় আরও ২৯৫ ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৮:০৭ পিএম, ০১ সেপ্টেম্বর ২০২১
ফাইল ছবি

রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে গত ২৪ ঘণ্টায় আরও ২৯৫ জন ডেঙ্গু রোগী ভর্তি হয়েছেন। তাদের মধ্যে ২৫০ জন রাজধানী ঢাকার ও ৪৫ জন ঢাকার বাইরের হাসপাতালে ভর্তি হন। এ নিয়ে সারাদেশে হাসপাতালে ভর্তি মোট ডেঙ্গু রোগীর সংখ্যা দাঁড়িয়েছে এক হাজার ১৫৬ জনে। তাদের মধ্যে ঢাকার হাসপাতালে এক হাজার ১৫ জন ও ঢাকার বাইরের বিভিন্ন বিভাগে ১৪১ জন রয়েছেন।

বুধবার (১ সেপ্টেম্বর) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার অ্যান্ড কন্ট্রোল রুমের পরিসংখ্যান সূত্রে এসব তথ্য জানা গেছে।

জানা গেছে, চলতি বছরের ১ জানুয়ারি থেকে ১ সেপ্টেম্বর পর্যন্ত দেশে ডেঙ্গু আক্রান্ত হয়ে সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ১০ হাজার ৬৫১ জন। তাদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন নয় হাজার ৪৪৭ জন। ডেঙ্গু আক্রান্ত হয়ে মারা গেছেন ৪৫ জন।

সূত্র জানায়, ২৪ ঘণ্টায় সারাদেশে ভর্তি ২৯৫ জনের মধ্যে ঢাকায় সরকারি ও স্বায়ত্তশাসিত হাসপাতালে ১০৭ জন এবং বেসরকারি হাসপাতাল ও ক্লিনিকে ১৪৩ জন রোগী ভর্তি হন। এছাড়া ঢাকার বাইরে বিভিন্ন বিভাগে ১৪১ জন ভর্তি হন।

চলতি বছর এডিস মশাবাহিত ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে রোগীদের মধ্যে জানুয়ারিতে ৩২ জন, ফেব্রুয়ারিতে নয় জন, মার্চে ১৩ জন, এপ্রিলে তিনজন, মে’তে ৪৩ জন, জুনে ২৭২ জন, জুলাইয়ে দুই হাজার ২৮৬ জন এবং এক সেপ্টেম্বর ২৯৫ জন ভর্তি হন। মোট ভর্তি রোগীদের মধ্যে ৪৫ জনের মৃত্যু হয়েছে। তার মধ্যে ১২ জন জুলাইয়ে এবং ১ সেপ্টেম্বর পর্যন্ত ৩৩ জন মারা যান।

এমইউ/ইএ/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]