আফগানিস্তানে স্বেচ্ছায় থাকতে চান ৭ বাংলাদেশি

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৯:৪৮ পিএম, ০৮ সেপ্টেম্বর ২০২১
ফাইল ছবি

আফগানিস্তানে অবস্থানরত ১০ বাংলাদেশির মধ্যে সাতজন স্বেচ্ছায় আফগানিস্তানেই থাকতে চান। পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এ তথ্য জানিয়েছেন।

বুধবার (৮ সেপ্টেম্বর) পররাষ্ট্র মন্ত্রণালয়ে সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি এ কথা জানান।

তিনি বলেন, ১০ বাংলাদেশি এখনও আফগানিস্তানে রয়েছেন। এদের মধ্যে তিনজন উন্নয়নকর্মী। বাকি সাতজন স্বেচ্ছায় আফগানিস্তানে রয়েছেন। এটি আমাদের জন্য একটি তাৎপর্যপূর্ণ পয়েন্ট যে তারা সেখানে স্বস্তিদায়ক পরিবেশ পাচ্ছেন।

আফগানিস্তানের অন্তর্বর্তীকালীন সরকারকে স্বীকৃতি দেওয়া হবে কি-না জানতে চাইলে তিনি জানান, বাংলাদেশ এখনই আফগানিস্তানের অন্তর্বর্তীকালীন সরকারকে স্বীকৃতি দেবে না।

তালেবানদের নীতি পর্যবেক্ষণ করছে বাংলাদেশ উল্লেখ করে প্রতিমন্ত্রী জানান, আফগানিস্তানের উন্নয়নে জাতিসংঘ ও ইউরোপীয় ইউনিয়নের মতো বহুপাক্ষিক উদ্যোগ নেওয়া হলে তাতে বাংলাদেশ সমর্থন করবে।

এদিকে স্পেনের একটি মার্কিন ঘাঁটিতে অবস্থানরত ছয় বাংলাদেশিকে ফিরিয়ে আনার প্রক্রিয়া চলছে বলে জানিয়েছেন পররাষ্ট্র মন্ত্রণালয়ের নাম প্রকাশে অনিচ্ছুক এক কর্মকর্তা।

ইউএইচ/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]