নকল ওষুধ-প্রসাধনীর বিরুদ্ধে র‌্যাবের অভিযানে কোটি টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১২:১৫ এএম, ১০ সেপ্টেম্বর ২০২১

দেশব্যাপী প্রসাধনী পণ্য, ওষুধ ও মেডিকেল সামগ্রীসহ নিত্যপ্রয়োজনীয় অন্যান্য সামগ্রী নকল করে উৎপাদন, মজুত ও বিক্রির সঙ্গে জড়িত অসাধু মুনাফালোভী ব্যবসায়ীদের বিরুদ্ধে অভিযান চালিয়েছে র‌্যাব।

অভিযানে সারাদেশে ১৩৯ অসাধু ব্যবসায়ীকে প্রায় কোটি টাকা জরিমানা ও বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দিয়ে বিপুল পরিমাণ ভেজাল ও মানহীন সামগ্রী ধ্বংস করা হয়েছে।

বৃহস্পতিবার (৯ সেপ্টেম্বর) রাতে র‌্যাব সদরদপ্তরের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের সহকারী পরিচালক এএসপি আ ন ম ইমরান খান জাগো নিউজকে এসব তথ্য জানান।

jagonews24

তিনি বলেন, দেশব্যাপী র‍্যাবের ১৫টি ব্যাটলিয়ান একযোগে র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট, জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট, অন্যান্য সংস্থার নির্বাহী ম্যাজিস্ট্রেট ও কর্মকর্তাদের সমন্বয়ে প্রসাধনী পণ্য, ওষুধ, মেডিকেল সামগ্রী ও খাদ্যসহ নিত্য প্রয়োজনীয় অন্যান্য সামগ্রী নকল করে উৎপাদন, মজুত ও বিক্রির সঙ্গে জড়িত অসাধু ব্যবসায়ীদের বিরুদ্ধে অভিযান পরিচালনা করে।

দেশব্যাপী অভিযানে ৫৪টি ভ্রাম্যমাণ আদালতে ১৩৯ জন অসাধু ব্যবসায়ীকে ৯৮ লাখ ৮৫ হাজার ৩০০ টাকা জরিমানা করা হয়। এছাড়া একজনকে কারাদণ্ড দেওয়া হয়।

দেশব্যাপী পরিচালিত অভিযানে ধ্বংস করা হয় বিপুল পরিমাণ প্রসাধনী, ওষুধ, মেডিকেল সামগ্রীসহ অন্যান্য নকল ও অবৈধ পণ্য এবং নকল করতে ব্যবহৃত ক্ষতিকারক রাসায়নিক দ্রব্যাদি।

jagonews24

দেশব্যাপী অবৈধ ও নকল পণ্য উৎপাদন, মজুত ও বিক্রির সঙ্গে জড়িত অসাধু ব্যবসায়ীদের বিরুদ্ধে র‌্যাবের অভিযানে দেশের সর্বস্তরের মানুষ স্বস্তি প্রকাশ করেছে। এসব অসাধু ব্যবসায়ীদের বিরুদ্ধে ভবিষ্যতেও র‌্যাবের নজরদারি ও জোরালো অভিযান অব্যাহত থাকবে বলেও জানান এএসপি আ ন ম ইমরান খান।

টিটি/এএএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]