শ্রম পরিদর্শক আরিফের মৃত্যুতে প্রতিমন্ত্রীর শোক

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৯:০০ এএম, ১৪ সেপ্টেম্বর ২০২১

হৃদরোগে আক্রান্ত হয়ে কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের শ্রম পরিদর্শক এসএম আরিফুজ্জামান আরিফ মারা গেছেন। তার মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান।

এক শোকবার্তায় প্রতিমন্ত্রী বলেন, এস এম আরিফুজ্জামান একজন নিষ্ঠাবান এবং দক্ষ কর্মকর্তা ছিলেন। সবার সঙ্গে অত্যন্ত মিশুক, অমায়িক ও মেধাবী এই কর্মকর্তার মৃত্যু কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের জন্য একটি বড় ক্ষতি।

শ্রম প্রতিমন্ত্রী মরহুম আরিফের রুহের মাগফিরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

এস এম আরিফুজ্জামানের মৃত্যুতে শ্রম মন্ত্রণালয়ের সচিব মো. এহসানে এলাহী এবং কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের মহাপরিদর্শক মো. নাসির উদ্দীন আহমেদও গভীর শোক প্রকাশ করেছেন।

আরিফ ১৩ সেপ্টেম্বর রাত ১২টা ১৫ মিনিটে হৃদরোগে আক্রান্ত হয়ে রাজধানীর গ্রীন লাইফ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ৪১ বছর বয়সে ইন্তেকাল করেন (ইন্না-লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজেউন)। মৃত্যুকালে আরিফ স্ত্রী এবং দুই শিশু রেখে গেছেন।

এস এম আরিফুজ্জামান তথ্য অধিদপ্তরে তথ্য সহকারী হিসেবে তার কর্মজীবন শুরু করেন। পরে তিনি ৩৩তম বিসিএস থেকে শ্রম পরিদর্শক (নন-ক্যাডার) হিসেবে কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরে যোগদান করেন। আরিফ শ্রম মন্ত্রণালয়ে ২০১২-১৩ সালে বেগম মন্নুজান সুফিয়ানের জনসংযোগ কর্মকর্তা হিসেবেও দায়িত্ব পালন করেন।

আইএইচআর/এমএইচআর/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]