ছিনতাইয়ের গল্প সাজিয়ে বন্ধুর ১০ লাখ টাকা আত্মসাৎ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৬:৩৮ পিএম, ১৫ সেপ্টেম্বর ২০২১
ফাইল ছবি

বন্ধুর ১০ লাখ টাকা আত্মসাৎ করতে ছিনতাইয়ের নাটক সাজান মো. মনির হোসেন মুন্না। তবে শেষ রক্ষা হয়নি তার। পুলিশের তৎপরতায় বেরিয়ে এসেছে প্রকৃত ঘটনা।

অর্থ আত্মসাৎ করতে ছিনতাইয়ের নাটক সাজানো মনির হোসেন মুন্নাকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) পল্লবী থানা পুলিশ।

বুধবার (১৫ সেপ্টেম্বর) তাকে গ্রেফতারের বিষয়টি জাগো নিউজকে নিশ্চিত করেন পল্লবী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. পারভেজ ইসলাম।

তিনি জানান, সোমবার (১৩ সেপ্টেম্বর) মো. মনির হোসেন মুন্না নামের এক ব্যক্তি থানায় এসে ১০ লাখ ২০ হাজার টাকা ছিনতাইয়ের অভিযোগ করতে চান। এতো বেশি পরিমাণ টাকা ছিনতাইয়ের ঘটনায় সন্দেহ হলে তাৎক্ষণিক টহল পুলিশকে অভিযোগ দিতে আসা ব্যক্তির তথ্য অনুযায়ী ঘটনাস্থলে পুলিশের টিম পাঠানো হয়।

ঘটনাস্থলের সিসিটিভি ফুটেজ পর্যালোচনা ও আশপাশের লোকজনকে জিজ্ঞাসাবাদ করে জানা যায়, সেখানে কোনো ছিনতাইয়ের ঘটনা ঘটেনি। এরপর কৌশলে মনির হোসেনকে ঘটনার বিষয়ে জিজ্ঞাসাবাদ করে থানা পুলিশ। জিজ্ঞাসাবাদে প্রকাশ্যে আসে আসল ঘটনা।

জানা যায়, মুন্না নিজেই ১০ লাখ ২০ হাজার টাকা আত্মসাতের চেষ্টা করে ছিনতাইয়ের ঘটনা সাজিয়েছে। পরে মুন্নার ভাইয়ের বাসা থেকে ১০ লাখ ২০ হাজার টাকা উদ্ধার করা হয়। এ ঘটনায় মুন্নার বন্ধুর অভিযোগের পরিপ্রেক্ষিতে মুন্নাকে গ্রেফতার করা হয়।

ওসি বলেন, এ টাকার প্রকৃত মালিক বাদীর ছোট ভাই অস্ট্রেলিয়া প্রবাসী মো. ফকরুল আলম। তিনি পল্লবীর এক বন্ধুর কাছে টাকা পেতেন। বাদী শারীরিকভাবে অসুস্থ থাকায় তার বন্ধু অভিযুক্ত মুন্নাকে ওই টাকা আনার জন্য বলেন। মুন্না পাওনাদারের কাছ থেকে চেক নিয়ে এসে ব্র্যাক ব্যাংক পল্লবী শাখা থেকে টাকা তুলে ভাইয়ের বাসায় রেখে ছিনতাইয়ের নাটক সাজানোর চেষ্টা করেন।

টিটি/এএএইচ/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]