মার্চ-এপ্রিলে পাওয়া যাবে আরও ২৪ কোটি টিকা: পররাষ্ট্রমন্ত্রী

জাগো নিউজ ডেস্ক
জাগো নিউজ ডেস্ক জাগো নিউজ ডেস্ক
প্রকাশিত: ০৯:২৬ পিএম, ১৫ সেপ্টেম্বর ২০২১
ফাইল ছবি

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেছেন, আগামী মার্চ-এপ্রিল নাগাদ বিভিন্ন উৎস থেকে বিভিন্ন ধরনের ২৪ কোটি ডোজ করোনা টিকা পাওয়া যাবে বলে আশা করছি। তিনি বলেন, এই ২৪ কোটি টিকার অধিকাংশই আসছে কোভ্যাক্স কাঠামোর আওতায়।

বুধবার (১৫ সেপ্টেম্বর) রাজধানীতে ইনক্লুসিভ বিজনেসের ওপর ডাচ-বাংলা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (ডিবিসিসিআই) আয়োজিত পঞ্চম আন্তর্জাতিক সম্মেলনে যোগদান শেষে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

গত মাসে জেনেভায় বিশ্ব স্বাস্থ্য সংস্থার (ডব্লিউএইচও) মহাপরিচালকের সঙ্গে তার বৈঠকের পর টিকা সংগ্রহের এ ব্যবস্থা করা হয়েছে বলে জানান তিনি।

ড. এ কে আব্দুল মোমেন বলেন, আমরা ২৬ কোটি টিকা চেয়েছি। তবে, তারা ২৪ কোটি টিকার অনুমোদন দিয়েছে। আমরা ২৪ কোটি ডোজ টিকা পেয়ে খুশি। পরে তারা আরও দুই কোটি টিকা প্রদানের চেষ্টা করবে।

তিনি বলেন, বাংলাদেশের ২৬ কোটি টিকা প্রয়োজন। তাই কিছু টিকা দেশেই উৎপাদন করা হবে। দেশের দুই কোটি ২২ লাখ লোক ইতোমধ্যে টিকা গ্রহণ করেছেন।

এক প্রশ্নের জবাব মোমেন বলেন, রাশিয়ার কোভিড-১৯ পরিস্থিতির কারণে দেশটির সঙ্গে টিকার বিষয়ে সহযোগিতার ক্ষেত্রে নতুন কোনো অগ্রগতি হয়নি।

ইএ/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]