পেটের ভেতরে মিললো সাড়ে ৮ হাজার ইয়াবা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৫:৫৬ পিএম, ১৭ সেপ্টেম্বর ২০২১

 

পেটের ভেতরে করে সাড়ে ৮ হাজার পিস ইয়াবা পাচারকালে রাজধানীর যাত্রাবাড়ী এলাকা থেকে চার মাদক কারবারিকে গ্রেফতার করেছে র্যাব। গ্রেফতারের পর তাদের ডাক্তারি পরীক্ষা ও এক্স-রে করে পেটের ভেতর ইয়াবার সন্ধান পায় র্যাব।

গ্রেফতাররা হলেন- মো. কাজী কামরুল (২৩), শেখ হৃদয় (২৩), ওমর ফারুক (২২) ও মো. হাবিবুর রহমান।

শুক্রবার (১৭ সেপ্টেম্বর) বিকেলে র্যাব ১০-এর সহকারী পরিচালক (মিডিয়া) এএসপি এনায়েত কবীর সোয়েব জাগো নিউজকে এ তথ্য নিশ্চিত করেন।

drug1

তিনি বলেন, র্যাব-১০ এর একটি আভিযানিক দল শুক্রবার রাজধানীর যাত্রাবাড়ী থানাধীন গোলাপবাগ এলাকায় অভিযান পরিচালনা করে পেটের ভেতর (টেপ ও পলিথিনে মোড়ানো ১৮০টি ক্যাপসুল আকারে) আট হাজার ৪৫০ পিস ইয়াবা ট্যাবলেটসহ চারজন মাদক কারবারিকে গ্রেফতার করে। এরপর তাদের গতিবিধি সন্দেহ মনে হলে ডাক্তারি পরীক্ষার পর এক্স-রে করে চারজনের পেটের ভেতর ইয়াবার সন্ধান মেলে।

গ্রেফতারদের মধ্যে কাজী কামরুলের কাছ থেকে ৩০টি ক্যাপসুলে মোট ১ হাজার ৪২৫ পিস ইয়াবা, শেখ হৃদয়ের কাছ থেকে ৩০টি ক্যাপসুলে ১ হাজার ৪২৫ পিস ইয়াবা, ওমর ফারুকের কাছ থেকে ৭০টি ক্যাপসুলে তিন হাজার পিস ইয়াবা ও হাবিবুর রহমানের কাছ থেকে ৫০টি ক্যাপসুলে ২ হাজার ৬০০ পিস ইয়াবা জব্দ করা হয়। এসময় তাদের কাছ থেকে ৪টি মোবাইল ফোন ও নগদ ২ হাজার ৪০ টাকা উদ্ধার করা হয়।

drug1

প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতাররা জানায়, তারা পেশাদার মাদক কারবারি। বেশ কিছুদিন ধরে দেশের সীমান্তবর্তী জেলা থেকে ইয়াবা সংগ্রহ করে আইন-শৃংখলা বাহিনীর চোখ ফাঁকি দেওয়ার জন্য এ প্রাণঘাতী কৌশল অবলম্বন করে ঢাকাসহ দেশের বিভিন্ন এলাকায় ইয়াবা সরবরাহ করে আসছিল।

গ্রেফতার মাদক কারবারিদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় নিয়মিত মামলা হয়েছে বলেও জানান র্যাবের এ কর্মকর্তা।

টিটি/এএএইচ/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]