ডেঙ্গু আক্রান্ত ৭৮ শতাংশের বয়স ৪০ বছরের কম

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৭:৫০ পিএম, ১৭ সেপ্টেম্বর ২০২১
ফাইল ছবি

এডিস মশা বাহিত ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে সবশেষ ২৪ ঘণ্টায় রাজধানীসহ সারাদেশের হাসপাতালে ১৬৩জন ডেঙ্গু রোগী ভর্তি হয়েছেন। তাদের মধ্যে রাজধানীর হাসপাতালে ভর্তি হন ১৪০জন এবং ঢাকার বাইরের হাসপাতালে ভর্তি হন আরও ২৩জন রোগী।

এ নিয়ে বর্তমানে বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি হওয়া রোগীর সংখ্যা ১ হাজার ১৯১জন।

স্বাস্থ্য অধিদপ্তর সূত্রে জানা গেছে, ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত ১৬৩জনের মধ্যে বয়স ভিত্তিক হিসেবে সর্বোচ্চ ৭৮ শতাংশের বয়স ৪০ বছরের কম।

গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ১৬৩জনের মধ্যে শূন্য থেকে ১ বছরের ১ দশমিক ৫ শতাংশ, শূন্য থেকে ১০ বছরের ২৪ দশমিক ৬ শতাংশ, ১১ থেকে ২০ বছরের ১৩দশমিক ৮ শতাংশ, ২১ থেকে ৩০ বছরের ১৩ দশমিক ৮ শতাংশ, ৩১থেকে ৪০ বছরের ২৬ শতাংশ, ৪১ থেকে ৫০ বছরের ৭ দশমিক ৭ শতাংশ এবং ৫১ থেকে ৬০ বছরের ৭ দশমিক ২ শতাংশ এবং ৬০ বছরের বেশি বয়সের ৬ দশমিক ২ শতাংশ আক্রান্ত হন।

চলতি বছর ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৫৭জন।

এবছরের ১ জানুয়ারি থেকে শুক্রবার (১৭সেপ্টেম্বর) পর্যন্ত দেশে ডেঙ্গু আক্রান্ত হয়ে সরকারি বেসরকারি হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ১৫হাজার ২২৮জন। তাদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৩ হাজার ৯৮০জন।

চলতিবছর এডিস মশা বাহিত ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি সর্বমোট ১৫ হাজার ২২৮জনের মধ্যে জানুয়ারিতে ৩২ জন, ফেব্রুয়ারিতে ৯জন, মার্চে ১৩ জন, এপ্রিলে তিনজন, মে’তে ৪৩ জন, জুনে ২৭২জন, জুলাইয়ে ২হাজার ২৮৬জন, আগস্টে ৭ হাজার ৬৯৮জন এবং সেপ্টেম্বরে (১৭ সেপ্টেম্বর পর্যন্ত) ৪ হাজার ৮৭২জন রোগী ভর্তি হন।

এমইউ/ইউএইচ/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]