সরকারি চাকরিজীবীর প্রতিবন্ধী সন্তানদের জন্য হচ্ছে ডে-কেয়ার

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০২:০১ পিএম, ১৮ সেপ্টেম্বর ২০২১
ফাইল ছবি

সরকারি চাকরিজীবীদের (কর্মকর্তা-কর্মচারী) বিশেষ চাহিদা সম্পন্ন (প্রতিবন্ধী) সন্তানদের জন্য ঢাকায় হচ্ছে দিবাযত্ন কেন্দ্র (ডে-কেয়ার)। এজন্য মন্ত্রণালয় ও বিভাগগুলোকে আগামী ৩০ সেপ্টেম্বরের মধ্যে কর্মকর্তা-কর্মচারীদের প্রতিবন্ধী সন্তানদের তথ্য দিতে বলা হয়েছে।

গত ১৪ সেপ্টেম্বর বিভিন্ন মন্ত্রণালয় ও বিভাগের সচিবদের কাছে তথ্য চেয়ে এ চিঠি পাঠানো হয়।

বাংলাদেশ কর্মচারী কল্যাণ বোর্ডের মহাপরিচালক (সচিব) নাহিদ রশীদ স্বাক্ষরিত চিঠিতে বলা হয়, ২০১৯ সালের ১৭ জানুয়ারি জনপ্রশাসন মন্ত্রণালয় পরিদর্শন করেন প্রধানমন্ত্রী। এসময় তিনি সরকারি কর্মচারীদের বিশেষ চাহিদা সম্পন্ন (প্রতিবন্ধী) সন্তানদের পুনর্বাসনের জন্য একটি সুনির্দিষ্ট প্রস্তাব উপস্থাপনের নির্দেশনা দেন।

এরই ধারাবাহিকতায় ঢাকা মহানগরে কর্মরত বা অবসরপ্রাপ্ত সব সরকারি কর্মকর্তা-কর্মচারীর বিশেষ চাহিদা সম্পন্ন সন্তানদের কিংবা তাদের উপর নির্ভরশীলদের জন্য একটি জরিপ কার্যক্রম পরিচালনা করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

প্রাথমিক পর্যায়ে এসব সন্তানদের জন্য ঢাকা মহানগরে একটি দিবাযত্ন কেন্দ্র স্থাপন করার পরিকল্পনা নেওয়া হয়েছে। এর পরিপ্রেক্ষিতে মন্ত্রণালয়ের ওয়েবসাইটে প্রবেশ করে সংশ্লিষ্ট কর্মচারীর (যার জন্য প্রযোজ্য) মাধ্যমে পূরণ করা ফরম ৩০ সেপ্টেম্বরের মধ্যে সরকারি কর্মচারী কল্যাণ বোর্ডের ই-মেইলে ([email protected]) পাঠানোর নির্দেশনা দেওয়ার জন্য সচিবদের অনুরোধ জানানো হয় চিঠিতে।

আরএমএম/ইউএইচ/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]