মেডিকেল বর্জ্যের কার্যকর ব্যবস্থাপনার দাবি

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৪:০৪ পিএম, ১৮ সেপ্টেম্বর ২০২১

মেডিকেল বর্জ্যের কার্যকর ব্যবস্থাপনার দাবি জানিয়েছে দেশের পরিবেশবাদী বিভিন্ন সংগঠন। শনিবার (১৮ সেপ্টেম্বর) জাতীয় জাদুঘরের সামনে এক মানববন্ধনে এ দাবি জানানো হয়।

‘নামসর্বস্ব মেডিকেল বর্জ্য ব্যবস্থাপনা নয়; মেডিকেল বর্জ্যের কার্যকর ব্যবস্থাপনা চাই’ শীর্ষক দাবিতে এ মানববন্ধনের আয়োজন করে পরিবেশ বাঁচাও আন্দোলন (পবা), নাসফসহ ১৩টি সংগঠন।

মানববন্ধনে বক্তারা বলেন, একটি সুষ্ঠু মেডিকেল বর্জ্য ব্যবস্থাপনায় কার্যত অনুপস্থিত। এই অনিয়ন্ত্রিত মেডিকেল বর্জ্য ব্যবস্থাপনা সাধারণ বর্জ্যের সঙ্গে মিশে পরিবেশ ও জনস্বাস্থ্যকে মারাত্মক ঝুঁকির মধ্যে ফেলে দিয়েছে। জনস্বাস্থ্য ও পরিবেশের বিপর্যয় রোধে একটি কার্যকর মেডিকেল বর্জ্য ব্যবস্থাপনা অত্যন্ত জরুরি।

পরিবেশ বাঁচাও আন্দোলনের (পবা) সাধারণ সম্পাদক আবদুস সোবহানের সভাপতিত্বে ও পবার সম্পাদক এম এ ওয়াহেদের সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য দেন পবার চেয়ারম্যান আবু নাসের খান, নাসফের সাধারণ সম্পাদক তৈয়ব আলী প্রমুখ।

এমএমএ/এআরএ/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]