যুক্তরাষ্ট্র সফর শেষে দেশে ফিরলেন সেনাবাহিনী প্রধান

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০১:০৩ এএম, ১৯ সেপ্টেম্বর ২০২১
মার্কিন আর্মি প্যাসিফিক কমান্ডের কমান্ডিং জেনারেল, জেনারেল চার্লস এ. ফ্লিনের সঙ্গে বাংলাদেশে সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ। ছবি: আইএসপিআর

মার্কিন যুক্তরাষ্ট্রে সরকারি সফর শেষে শনিবার (১৮ সেপ্টেম্বর) দেশে ফিরেছেন সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ।

সফরকালীন তিনি মার্কিন সেনাবাহিনী ও পাপুয়া নিউগিনি ডিফেন্স কর্তৃক যৌথভাবে আয়োজিত ইন্দো প্যাসিফিক আর্মি কনফারেন্সে অংশগ্রহণ করেন।

১৩-১৫ সেপ্টেম্বর পর্যন্ত তিন দিনব্যাপী এ কনফারেন্স হয়। এর প্রথম দিন সেনাপ্রধান মার্কিন বাহিনীর ২৫তম ইনফ্যান্ট্রি ডিপ্রেশনের সক্ষমতা এবং মার্কিন আর্মি প্রেসিডেন্ট কমান্ড কর্তৃক পরিচালিত একটি লাইভ ফায়ার মহড়া দেখেন।

jagonews24

আর্মি চিফস কনফারেন্সের দ্বিতীয় দিনে বাংলাদেশ সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ ‘দ্য চেঞ্জিং ফিজিক্যাল এনভায়রনমেন্ট অব ল্যান্ড অপারেশনস এবং দ্য ইভলভিং হিউম্যান এনভায়রনমেন্ট অব ল্যান্ড অপারেশনস’ বিষয়বস্তু দুটির ওপর অনুষ্ঠিত প্লেনারি সেশনসমূহে অংশগ্রহণ করেন।

প্লেনারি সেশন যুক্তরাষ্ট্রের সেনাবাহিনীর প্রধান জেনারেল জেমস মেকনবিল স্বাগত বক্তব্য রাখেন।
এর পাশাপাশি কনফারেন্সে যোগদানকারী রাজ্যের ফিল্ড আর্মি কমান্ডার লেফটেনেন্ট জেনারেল উডইসসহ বিভিন্ন দেশের বাহিনীর প্রধান এবং বাহিনীর জ্যৈষ্ঠ প্রতিনিধিদের সঙ্গে তিনি মতবিনিময় করেন।

jagonews24

এমইউ/জেডএইচ/

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]