সাতক্ষীরায় বৃষ্টিতেও ভোটারদের ভিড়

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ১১:১০ এএম, ২০ সেপ্টেম্বর ২০২১

প্রথম ধাপের ১৬০টি ইউনিয়ন পরিষদ (ইউপি) ও দেশের নয়টি পৌরসভা নির্বাচনের ভোটগ্রহণ শুরু হয়েছে সোমবার সকাল থেকে। কিন্তু কিছু কিছু জায়গায় বৃষ্টির কারণে ভোটারদের ভোগান্তিতে পড়তে হয়েছে। তবে বৃষ্টি উপেক্ষা করেই অনেক এলাকায় ভোট দিতে হাজির হয়েছেন ভোটাররা। এমনই চিত্র দেখা গেছে সাতক্ষীরার কলারোয়া উপজেলায়।

এই উপজেলার সোনাদিয়া ইউনিয়ন পরিষদ নির্বাচন সরেজমিনে ঘুরে দেখা গেছে, সেখানে বৃষ্টিকে উপেক্ষা করে শত শত নারী-পুরুষ ভোটকেন্দ্রে যাচ্ছেন।

এলাকাবাসীর সঙ্গে কথা বলে জানা গেছে, ভারতের সীমান্তঘেঁষা এই ইউনিয়নে নির্বাচনকে কেন্দ্র করে বেশ কয়েকদিন ধরে চরম উত্তেজনা বিরাজ করছে। ক্ষমতাসীন আওয়ামী লীগের প্রার্থী এবং স্বতন্ত্র প্রার্থী-সমর্থকদের মধ্যে দফায় দফায় ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে।

jagonews24

এই ইউনিয়নের সোনাবাড়ী উত্তর, সোনাবাড়ী দক্ষিণ, রাজাপুর ও মাদুরা কেন্দ্র ঘুরে দেখা গেছে, ভোটারদের উপস্থিতি সন্তোষজনক। ব্যালট পেপারের মাধ্যমে ভোট হচ্ছে এখানে। এসব কেন্দ্রে পুরুষ ভোটারের চেয়ে নারী ভোটারের সংখ্যাই বেশি দেখা গেছে।

এই ইউনিয়নের মাদুরা কেন্দ্রে ভোট দিতে আসা পারভীন বেগম বলেন, নিজের প্রার্থীকে ভোট দেওয়ার জন্য বৃষ্টির মধ্যে ছাতা নিয়ে এসেছি।

সাতক্ষীরায় বৃষ্টিতেও ভোটারদের ভিড়

সোনাখালী দক্ষিণ কেন্দ্রে ভোট দিতে আসা মো. রিয়াজুল বলেন, মূলত আওয়ামী লীগ আর স্বতন্ত্র প্রার্থীর মধ্যে প্রতিযোগিতা হচ্ছে। আগের রাতের বৃষ্টির মধ্যেও সোনাদিয়া দুই পক্ষের মধ্যে মারামারি হওয়ায় এলাকায় কিছুটা উত্তেজনা রয়েছে।

সীমান্তবর্তী এই ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান বিএনপির রাজনীতির সঙ্গে যুক্ত। কিন্তু বিএনপি নির্বাচন বর্জন করায় তিনি স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

কলারোয়ার নির্বাহী অফিসার জুবায়ের হোসেন চৌধুরী জাগো নিউজকে বলেন, দুই দিন ধরে মৌসুমের সবেচেয়ে বেশি বৃষ্টি হচ্ছে এই এলাকায়। এরপরও ভোটগ্রহণে সব প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।

এইচএস/ইএ/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]