৯৯৯-এ ফোন, লিফটে আটকেপড়া সাতজন উদ্ধার

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৯:১৩ পিএম, ২০ সেপ্টেম্বর ২০২১
প্রতীকী ছবি

রাজধানীর উত্তরায় বহুতল ভবনের লিফটে আটকেপড়া নারীসহ সাতজনকে উদ্ধার করেছে ফায়ার সার্ভিস। ৯৯৯-এ ফোন পেয়ে তাদের উদ্ধার করেন উত্তরা ফায়ার স্টেশনের কর্মীরা।

সোমবার (২০ সেপ্টেম্বর) রাতে জাতীয় জরুরিসেবা ৯৯৯ এর পরিদর্শক (মিডিয়া) আনোয়ার সাত্তার জাগো নিউজকে এ তথ্য জানান।

আনোয়ার সাত্তার জানান, বিকেল সাড়ে ৩টায় শাফায়েত হোসেন নামের একজন ৯৯৯-এ ফোন করে বলেন, উত্তরার ১২ নম্বর সেক্টরের ১৫ নম্বর সড়কের ৩৩ নম্বরের আটতলা ভবনের লিফটটি বিকল হয়ে আটকে আছেন। লিফটের ভেতর তিন নারীসহ সাতজন আটকা পড়েছেন। ভবনের নিরাপত্তাকর্মী ও তারা লিফটের দরজা খোলার অনেক চেষ্টা করে ব্যর্থ হয়েছেন। লিফটের মধ্যে গরমে তাদের দম বন্ধ হওয়ার উপক্রম হচ্ছে। তিনি ৯৯৯-এর কাছে দ্রুত উদ্ধার তৎপরতার জন্য অনুরোধ জানান। এরপর ৯৯৯ থেকে তাৎক্ষণিকভাবে উত্তরা ফায়ার স্টেশনে বিষয়টি জানিয়ে ব্যবস্থা নেওয়ার জন্য অনুরোধ জানানো হয়।

খবর পেয়ে উত্তরা ফায়ার স্টেশনের একটি উদ্ধারকারী দল দ্রুত ঘটনাস্থলে পৌঁছায়। পরে উত্তরা ফায়ার স্টেশনের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা মো. মাহবুব হোসেন ৯৯৯-কে জানান, তারা হাইড্রলিক স্প্রেডার ব্যবহার করে লিফটে আটকেপড়া তিন নারীসহ সাতজনকে নিরাপদে উদ্ধার করতে সক্ষম হয়েছেন।

টিটি/এমএএইচ/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]