প্রকল্প বাস্তবায়নে গুণগত মানে কোনো ছাড় নয়: সমাজকল্যাণমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৯:২১ পিএম, ২০ সেপ্টেম্বর ২০২১
সমাজকল্যাণমন্ত্রী নুরুজ্জামান আহমেদ/ফাইল ছবি

সমাজকল্যাণমন্ত্রী নুরুজ্জামান আহমেদ বলেছেন, সরকারি বিধি মোতাবেক সঠিক পদ্ধতিতে উন্নয়ন প্রকল্প বাস্তবায়ন করতে হবে। প্রকল্প বাস্তবায়নে গুণগত মানে কোনো ছাড় দেওয়া হবে না।

সোমবার (২০ সেপ্টেম্বর) বিকেলে সমাজকল্যাণ মন্ত্রণালয়ের ২০২০-২০২১ অর্থবছরের বার্ষিক উন্নয়ন কর্মসূচিভুক্ত প্রকল্পগুলোর চলতি বছরের জুন পর্যন্ত বাস্তবায়ন অগ্রগতি পর্যালোচনা সভায় ভার্চুয়ালি যুক্ত হয়ে সভাপতির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

সভায় অন্যদের মধ্যে ভার্চুয়ালি যুক্ত ছিলেন- সমাজকল্যাণ প্রতিমন্ত্রী মো. আশরাফ আলী খান খসরু ও সমাজকল্যাণ সচিব মাহফুজা আখতার।

jagonews24

মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রত্যাশা পূরণে আমাদের এগিয়ে আসতে হবে। তার প্রত্যাশা অনুযায়ী আমাদের কাজ করতে হবে। প্রকল্প বাস্তবায়নের ধীরগতি গ্রহণযোগ্য হবে না। কাজের গতি ত্বরান্বিত করতে হবে।

প্রকল্প বাস্তবায়নে নানাবিধ চ্যালেঞ্জ থাকাই স্বাভাবিক উল্লেখ করে তিনি বলেন, বিদ্যমান চ্যালেঞ্জ সঙ্গে নিয়ে নির্দিষ্ট সময়ের মধ্যে প্রকল্প বাস্তবায়ন করতে হবে। মন্ত্রী প্রবীণ নাগরিকদের জন্য দেশের আটটি বিভাগের আটটি শিশু নিবাসে ২৫ শয্যাবিশিষ্ট শান্তি নিবাস প্রকল্পটি যথাসময়ে বাস্তবায়ন করার জন্য সংশ্লিষ্টদের নির্দেশনা দেন।

অনুষ্ঠানে সমাজকল্যাণ প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশনানুযায়ী নির্ধারিত সময়ের মধ্যে প্রকল্পের কাজ বাস্তবায়ন করতে হবে। একজনকে একাধিক প্রকল্পের পরিচালক যেন করা না হয় সেদিকে লক্ষ রাখতে হবে।

আইএইচআর/এমআরআর/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]