পুলিশ উইমেন নেটওয়ার্কের ডিএমপি ও ঢাকা রেঞ্জের সঙ্গে মতবিনিময়

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৪:২৬ এএম, ২১ সেপ্টেম্বর ২০২১

বাংলাদেশ পুলিশ উইমেন নেটওয়ার্কের (বিপিডব্লিউএন) ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) ও ঢাকা রেঞ্জের সঙ্গে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (২০ সেপ্টেম্বর) জুম মিটিংয়ের মাধ্যমে এ সভা অনুষ্ঠিত হয়। সভায় উপস্থিত ছিলেন ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যাণ্ড অপস) কৃষ্ণ পদ রায়।

কৃষ্ণ পদ রায় ঢাকা মেট্রোপলিটন পুলিশে কর্মরত নারী সদস্যদের দক্ষতা উন্নয়নের পাশাপাশি তাদের আত্মবিশ্বাস বৃদ্ধি এবং নারীবান্ধব কর্মপরিবেশ তৈরিতে প্রয়োজনীয় গুরুত্বপূর্ণ করণীয় নিয়ে আলোকপাত করেন।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- ঢাকা রেঞ্জের ডিআইজি হাবিবুর রহমান। তিনি বাংলাদেশ পুলিশে নারী পুলিশের সর্বোচ্চ অবদান নিশ্চিত করা, নারী প্রতিনিধিত্ব বাড়ানো, নারী পুলিশের উন্নয়ন ও অগ্রগতি, নারী পুলিশের জন্য উপযুক্ত কর্মপরিবেশ, জেন্ডার সংবেদনশীল পুলিশ পরিষেবা প্রদান এবং সমাজে নারী ও শিশুর নিরাপত্তা নিশ্চিত করার লক্ষ্যে ঢাকা রেঞ্জের সকলকে একযোগে কাজ করার প্রয়োজনীয় দিক নির্দেশনা প্রদান করেন।

বিপিডব্লিউএন সভাপতি এসবির ডিআইজি আমেনা বেগম, সহ-সভাপতি ডিএমপির যুগ্ম-পুলিশ কমিশনার (ট্রান্সপোর্ট) শামীমা বেগম, এসবির অতিরিক্ত ডিআইজি রখফার সুলতানা খানম, সাধারণ সম্পাদক এসবির এসএস ফরিদা ইয়াসমিন, ঢাকা মেট্রোপলিটন পুলিশ ও ঢাকা রেঞ্জের কর্মরত নারী পুলিশ সদস্যরা এবং মাঠ পর্যায়ের ফোকাল পয়েন্টদের সঙ্গে জুম মিটিংয়ের মাধ্যমে সংযুক্ত হয়ে মতবিনিময় করেন ও প্রয়োজনীয় দিক নির্দেশনা প্রদান করেন।

বাংলাদেশ পুলিশ উইমেন নেটওয়ার্ক (বিপিডব্লিউএন) ১৫ হাজার নারী পুলিশ সদস্যের পেশাজীবী সংগঠন।

টিটি/এমএইচআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]