৭ বিভাগে নারীদের মোটর ড্রাইভিং প্রশিক্ষণ দেবে মহিলা অধিদপ্তর

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৮:৪৩ পিএম, ২৩ সেপ্টেম্বর ২০২১

দেশের সাতটি বিভাগীয় শহর ও পাবনা জেলায় নারীদের মোটর ড্রাইভিং ও বেসিক মেইনটেইন্স বিষয়ে প্রশিক্ষণ দেওয়া হবে। মহিলাবিষয়ক অধিদপ্তরের উপজেলা পর্যায়ে আয়বর্ধক প্রকল্পের আওতায় এ প্রশিক্ষণ দেওয়া হবে।

আগামী দেড় বছরে আটটি কেন্দ্রে ৩০ জন করে ছয়টি ব্যাচে মোট এক হাজার ৪৪০ জনকে এ প্রশিক্ষণ দেওয়া হবে। প্রশিক্ষণ শেষে বাংলা ও ইংরেজি উভয় ভাষায় সনদ প্রদান করা হবে।

বৃহস্পতিবার (২৩ সেপ্টেম্বর) ঢাকায় ইস্কাটনে মহিলাবিষয়ক অধিদপ্তরের সম্মেলন কক্ষে এ প্রশিক্ষণ প্রদানের লক্ষ্যে মহিলাবিষয়ক অধিদপ্তর এবং বাংলাদেশ সড়ক পরিবহন করপোরেশনের মধ্যে সমঝোতা স্মারক সই হয়।

মহিলাবিষয়ক অধিদপ্তরের পক্ষে অধিদপ্তরের মহাপরিচালক রাম চন্দ্র দাস ও বাংলাদেশ সড়ক পরিবহন করপোরেশনের পক্ষে বিআরটিসির চেয়ারম্যান মো. তাজুল ইসলাম সমঝোতা স্মারকে সই করেন।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে মহিলাবিষয়ক অধিদপ্তরের আইজিএ প্রকল্প পরিচালক মো. তরিকুল ইসলাম, পরিচালক মনোয়ারা ইশরাত এবং বিআরটিসির পরিচালক কর্নেল মো. জাহিদ হোসেন ও জেনারেল ম্যানেজার মেজর মো. মোক্তারুজ্জামান প্রমুখ উপস্থিত ছিলেন।

আইএইচআর/এএএইচ/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]