‘সুশিক্ষিত মানুষই সুন্দর সমাজ গড়তে পারে’

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৯:০৫ পিএম, ২৩ সেপ্টেম্বর ২০২১

সুশিক্ষিত মানুষই সুন্দর সমাজ গড়তে পারে বলে মন্তব্য করেছেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন। বৃহস্পতিবার (২৩ সেপ্টেম্বর) মেহেরপুর মাধ্যমিক বালিকা বিদ্যালয় ও কলেজের নবনির্মিত চারতলা ভবনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী এ মন্তব্য করেন।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। তিনি বলেন, একটি উন্নত সমাজ গঠনে প্রয়োজন সুশিক্ষিত ও উন্নত মানসিকতার মানুষ। এজন্য আমাদের সন্তানদের সুশিক্ষিত করে গড়ে তুলতে হবে, যেন তারা একটি উন্নত সমাজ গঠন করতে পারে। কারণ সুশিক্ষায় শিক্ষিত মানুষ সুন্দর সমাজ গঠনের অন্যতম প্রধান নিয়ামক।

প্রতিমন্ত্রী বলেন, বর্তমান সরকার সদিচ্ছা ও দেশপ্রেম নিয়ে একটি উন্নত-সমৃদ্ধ রাষ্ট্র গঠনে কাজ করে যাচ্ছে। এ লক্ষ্য অর্জনে আমাদের প্রয়োজন সুশিক্ষিত তরুণ সমাজ। তাই প্রতিটি সন্তানকে পড়ালেখার পাশাপাশি নৈতিক শিক্ষায় শিক্ষিত করে গড়ে তুলতে হবে।

ফরহাদ হোসেন বলেন, শিক্ষাপ্রতিষ্ঠানের সবচেয়ে বড় সম্পদ সেই প্রতিষ্ঠানের শিক্ষকরা। কারণ একজন শিক্ষার্থীকে সঠিকভাবে গড়ে তুলতে এবং মননশীলতার বিকাশে শিক্ষকের ভূমিকা অপরিসীম। এজন্য শিক্ষক-শিক্ষার্থীদের সামনে একজন আদর্শ হিসেবে উপস্থাপিত হতে হবে, যাতে শিক্ষার্থীরা তাদের অনুসরণ করতে পারে।

বীর মুক্তিযোদ্ধা মো. আব্দুল হালিমের সভাপতিত্বে অনুষ্ঠানে জেলা প্রশাসক মো. মুনসুর আলম খান, পুলিশ সুপার মো. রফিউল আলম বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন।

আরএমএম/এমআরএম/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]