‘ডেঙ্গু প্রতিরোধে সিটি করপোরেশন ব্যর্থ’

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৮:৩১ পিএম, ২৪ সেপ্টেম্বর ২০২১

ডেঙ্গু প্রতিরোধে ঢাকার দুই সিটি করপোরেশন পুরোপুরি ব্যর্থ বলে অভিযোগ করেছে রোগী কল্যাণ সোসাইটি নামে একটি সংগঠন।

শুক্রবার (২৪ সেপ্টেম্বর) রাজধানীর মালিবাগে ঢাকা অক্সফোর্ড ইন্টারন্যাশনাল স্কুলে ‘ডেঙ্গু প্রকোপ মোকাবিলায় করণীয়’ শীর্ষক আলোচনা সভা ও বিনামূল্যে ওষুধ বিতরণ কর্মসূচিতে এই অভিযোগ করে তারা।

সংগঠনটির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান মাহতাব হোসাইন মাজেদ বলেন, ডেঙ্গু মোকাবিলায় সরকারের ভূমিকা এখন প্রশ্নবিদ্ধ এবং সক্ষমতা নিয়ে জনগণের সন্দেহ বাড়ছে। বিগত দিনে স্বাস্থ্যখাতের বিভিন্ন দুর্নীতি-অবহেলা মানুষকে ভাবিয়ে তুলেছে। বিশেষ করে ঢাকার দুই সিটি করপোরেশন তাদের দায়িত্ব পালনে পুরোপুরি ব্যর্থ।

তিনি আরও বলেন, আমরা রোগীদের স্বার্থসংশ্লিষ্ট বিষয় নিয়ে কাজ করছি। সব চিকিৎসকদের কাছে দাবি জানাই টেস্টের পরিমাণ কমিয়ে সঠিক চিকিৎসা দেন। আগামীতে সারা বাংলাদেশের রোগীদের বিভিন্ন সমস্যা তুলে ধরার পাশাপাশি গবেষণাধর্মী জার্নাল প্রকাশ করা হবে বলে জানান তিনি।

আলোচনা শেষে শতাধিক রোগীর মাঝে বিনামূল্যে হোমিওপ্যাথি ওষুধ বিতরণ করা হয়।

অনুষ্ঠানে সবুজ আন্দোলনের প্রতিষ্ঠাতা ও পরিচালনা পরিষদ চেয়ারম্যান বাপ্পি সরদার, বাংলাদেশ রোগী কল্যাণ সোসাইটির উপদেষ্টা অশোক কুমার ধর, সবুজ আন্দোলন পরিচালনা পরিষদের পরিচালক নিলুফার ইয়াসমিন রুপা, অভিনেতা উদয় খান, ঢাকা অক্সফোর্ড ইন্টারন্যাশনাল স্কুলের চেয়ারম্যান এস এম আবু হানিফ প্রমুখ উপস্থিত ছিলেন।

এমএমএ/জেডএইচ/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]