সবার প্রচেষ্টায় ডেঙ্গু নিয়ন্ত্রণে: আতিক

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৬:০৭ পিএম, ২৫ সেপ্টেম্বর ২০২১

সবার আন্তরিক প্রচেষ্টার ফলেই ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) এলাকায় ডেঙ্গু পরিস্থিতি এখনও নিয়ন্ত্রণে রয়েছে বলে মন্তব্য করেছেন মেয়র আতিকুল ইসলাম।

শনিবার (২৫ সেপ্টেম্বর) সকালে রাজধানীর মালিবাগে এডিস মশার প্রজননস্থল ধ্বংস কার্যক্রম পরিদর্শনে গিয়ে ডিএনসিসি মেয়র এ কথা বলেন।

তিনি বলেন, এডিস মশার বংশ বিস্তার রোধকল্পে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করার জন্য বিভিন্ন ধরনের প্রায় ১ হাজার ৭০০ ব্যক্তি ও প্রতিষ্ঠানকে চিঠি দেওয়া হচ্ছে।

আতিকুল ইসলাম আরও বলেন, শিক্ষার জন্য সুস্থ পরিবেশ নিশ্চিতকল্পে শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে বিশেষ পরিষ্কার-পরিচ্ছন্নতা কার্যক্রম পরিচালনার পর শুক্র ও শনিবার সরকারি-বেসরকারি ও আধা-সরকারি বিভিন্ন প্রাথমিক, মাধ্যমিক ও উচ্চ শিক্ষাপ্রতিষ্ঠান পরিষ্কার-পরিচ্ছন্নতাসহ ফগিং ও লার্ভিসাইডিং কার্যক্রম পরিচালিত হচ্ছে। নিজেদের বাসাবাড়ি বা শিক্ষাপ্রতিষ্ঠানে ফুলের টব, অব্যবহৃত টায়ার, ডাবের খোসা, বিভিন্ন ধরনের খোলা প্যাকেট বা পাত্র, ছাদ কিংবা অন্য কিছুতে যাতে তিনদিনের বেশি পানি জমে না থাকে সে বিষয়ে খেয়াল রাখতে হবে। সামনে কিউলেক্স মশার চ্যালেঞ্জ আসছে। তাই সবাইকে সতর্ক থাকতে হবে।

আতিকুল ইসলামের উপস্থিতিতেই মালিবাগ চৌধুরীপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ফগিং ও লার্ভিসাইডিংসহ পরিষ্কার-পরিচ্ছন্নতা কার্যক্রম পরিচালিত হয়।

এমএমএ/এমএইচআর/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]