আতাউস সামাদ স্মৃতি পুরস্কার পেলেন ফটো সাংবাদিক রফিকুল ইসলাম

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০১:৩৭ পিএম, ২৬ সেপ্টেম্বর ২০২১

প্রথমবারের মতো সাংবাদিক আতাউস সামাদ স্মৃতি পুরস্কার পেলেন রয়টার্সের ফটো সাংবাদিক এবিএম রফিকুর রহমান।

রোববার (২৬ সেপ্টেম্বর) জাতীয় প্রেস ক্লাবে সকাল ১১টায় আতাউস সামাদ স্মৃতি পরিষদ আয়োজিত স্মরণসভায় এ পুরস্কার প্রদান করা হয়।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইমেরিটাস অধ্যাপক সিরাজুল ইসলাম চৌধুরী প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে পুরস্কার তুলে দেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় প্রেস ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক সাংবাদিক রিয়াজ উদ্দিন আহমেদ।

সাংবাদিক শওকত মাহমুদের সভাপতিত্বে স্মরণসভায় বক্তব্য দেন অধ্যাপক ড. গোলাম রহমান, কবি হেলাল হাফিজ, সাংবাদিক নাঈমুল ইসলাম খান ও প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ইলিয়াস খান প্রমুখ।

অনুষ্ঠানে বক্তারা বলেন, আতাউস সামাদ ছিলেন একজন অবিসংবাদিত সাংবাদিক। কাজের ক্ষেত্রে তিনি ছিলেন শতভাগ সচেতন। তার কোনো প্রতিবেদন কেউ কোনোদিন ভুল কিংবা মিথ্যা প্রমাণ করতে পারেনি।

সাংবাদিকরা বলেন, আমরা আজকাল নিজের মতো করে খবর লিখি। অদৃশ্য সূত্রের ওপর দায় চাপিয়ে দেই। অথচ আতাউস সামাদ এটা করতেন না। তিনি সূত্র ছাড়া কোনো খবর জানাতেন না। তিনি গোজামিল দিতেন না।

এমআইএস/এমএইচআর/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]