ছাদ কৃষিতে সবুজায়ন হবে ঢাকা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৬:১৮ পিএম, ২৬ সেপ্টেম্বর ২০২১

রাজধানীর মালিবাগে ঢাকা অক্সফোর্ড ইন্টারন্যাশনাল কলেজে বৃক্ষরোপণ কর্মসূচি করেছে পরিবেশবাদী সংগঠন সবুজ আন্দোলন। রোববার (২৬ সেপ্টেম্বর) সবুজ আন্দোলনের পক্ষ থেকে বৃক্ষরোপণ কর্মসূচির আয়োজন করা হয়।

কর্মসূচি শেষে সবুজ আন্দোলনের প্রতিষ্ঠাতা ও পরিচালনা পর্ষদের চেয়ারম্যান বাপ্পি সরদার বলেন, ঢাকা শহরের সবুজায়ন বাড়াতে কাজ করছে সবুজ আন্দোলন। এরই মধ্যে ধারাবাহিক কর্মসূচির অংশ হিসেবে আজ কলেজ প্রাঙ্গণে বৃক্ষরোপণ কর্মসূচি করা হলো।

তিনি বলেন, সিটি করপোরেশনের সব ওয়ার্ড কাউন্সিলের কাছে আহ্বান জানাই নাগরিক সুবিধা নিশ্চিতে আপনারা যথাযথভাবে আপনাদের দায়িত্ব পালন করুন। আমরা আপনাদের পাশে আছি। পরিছন্নতা ও সবুজায়ন নিশ্চিতে ঢাকা শহরের সব ব্যবসায়ীকে এগিয়ে আসতে হবে। আগামীতে পর্যায়ক্রমে ঢাকা শহরের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে বৃক্ষরোপণ কর্মসূচি বাস্তবায়ন করা হবে।

jagonews24

ছাদ কৃষি ও শহরের পতিত জায়গায় বৃক্ষরোপণ করলে ঢাকা নিরাপদ, আধুনিক ও সবুজ ঢাকা শহর হিসেবে গড়ে উঠবে বলে আশা প্রকাশ করেন ঢাকা অক্সফোর্ড ইন্টারন্যাশনাল স্কুল অ্যান্ড কলেজের চেয়ারম্যান এস এম আবু হানিফ।

কর্মসূচিতে ঢাকা অক্সফোর্ড ইন্টারন্যাশনাল কলেজের অধ্যক্ষ শাহাব উদ্দিন মজুমদার, কণ্ঠশিল্পী আলাউদ্দিন হাওলাদার, প্রভাষক মহতাসিন বিল্লাহ, সায়েদুল আরেফিন, ফাতেমা আক্তার, সঙ্গীত পরিচালক মিলন খানসহ কলেজের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

এমএমএ/এমআরএম/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]