‘প্রকল্পে দুর্নীতি-অপচয় হয়, বন্ধে চাপ অব্যাহত আছে’

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৫:৩৩ পিএম, ২৭ সেপ্টেম্বর ২০২১

বিভিন্ন উন্নয়ন প্রকল্পে দুর্নীতি-অপচয় হয় বলে স্বীকার করেছেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান। তবে তা বন্ধে সরকারের পক্ষ থেকে চাপ অব্যাহত আছে বলেও জানান তিনি।

সোমবার (২৭ সপ্টেম্বের) দুপুরে বঙ্গবন্ধু আর্ন্তজাতিক সম্মেলন কেন্দ্রে বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরোর (বিবিএস) ন্যাশনাল রেচিলিয়েন্ট প্রোগ্রাম (এনপিআর) কর্মসূচির আওতায় তিন দিনের প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

মন্ত্রী বলেন, ‘প্রকল্পে দুর্নীতি-অপচয় হয়, অস্বীকার করছি না। এটা বাস্তব জগত। আমরা হতাশ হই না। আমরা চাপ অব্যাহত রাখছি। আমাদের আইন কানুনের মাধ্যমেই সব করতে হবে। আইনের ঊর্ধ্বে কেউ যেতে পারবো না। আইন কানুন যেগুলো আছে খাতাপত্রে, সেগুলো মেনেই আমাদের কাজ করতে হয়।’

জলবায়ু সংক্রান্ত তথ্য সংগ্রহ এবং এসডিজি বাস্তবায়ন সংক্রান্ত এই প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন অনুষ্ঠানে মন্ত্রী আরও বলেন, প্রকল্পের কাজ দ্রুত ও মানসম্পন্ন করতে হবে। মানের সঙ্গে আপস করা যাবে না। পরিকল্পনা কমিশনের কাজ প্রকল্প আটকানো নয়। প্রকল্প অবশ্যই মানসম্মত হতে হবে। প্রকল্প মানুষের স্বার্থে নিতে হবে। আমরা চাই দ্রুত কাজ হোক। তবে আইন কানুনের মধ্যে থেকে কাজ করতে হবে।

পরিসংখ্যান ও তথ্য ব্যবস্থাপনা বিভাগের সচিব মো. ইয়ামিন চৌধুরীরর সভাপতিত্বে কর্মশালায় মহিলা বিষয়ক অধিদপ্তরের মহাপরিচালক রাম চন্দ্র দাস, দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের মহাপরিচালক আতিকুল হক, ইউএন উইমেন বাংলাদেশের প্রতিনিধি গীতাঞ্জলি সিং, বিবিএসের মহাপরিচালক মো. তাজুল ইসলাম বক্তব্য দেন। অনুষ্ঠানে মূল প্রবন্ধ উপস্থাপন করেন ক্লাইমেট চেঞ্জ অ্যান্ড ডিজাস্টার প্রকল্পের পরিচালক রফিকুল ইসলাম।

এসএম/ইউএইচ/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]