কেন্দ্র ভবনের তৃতীয়তলায়, বিপাকে অসুস্থ-নারী টিকাগ্রহীতারা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০১:২৪ পিএম, ২৮ সেপ্টেম্বর ২০২১

‘আমি শ্বাসকষ্টের রোগী তাই তিনতলায় উঠতে কিছুটা কষ্ট হচ্ছে। আমি উঠতে পারছি কিন্তু অনেকের পায়ে সমস্যা হতে পারে, তারা উঠবে কি করে’ এমন প্রশ্ন রেখেই কেন্দ্রের সমস্যার কথা তুলে ধরেন টিকা নিতে আসা সালমা বেগম।

মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) সকালে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ৩৩ নম্বর ওয়ার্ডের নগর স্বাস্থ্য কেন্দ্র-৩-এ গিয়ে দেখা যায়, প্রথমে দ্বিতীয়তলায় টিকাদান কার্যক্রম শুরু করা হয়। পরে ১১টার দিকে তা পরিবর্তন করে তৃতীয়তলায় স্থানান্তর করা হয়। এতে কিছুটা বিপাকে পড়েন অসুস্থ ও টিকা নিতে আসা নারীরা।

এসময় টিকা নিতে আসা সালমা বেগম আরও বলেন, ‘ভিড় কম আছে। তবে তিনতলায় উঠতে অসুবিধা হচ্ছে। নিচতলা বা দ্বিতীয়তলায় ব্যবস্থা করলে ভালো হতো। আগে সিরিয়ালে ঘুরলাম, কিন্তু পাই নাই। এখন নিতে আসলাম। তারা বেশ আন্তরিক ছিলেন।’

দুপুর ১২টায় নিজের স্ত্রীকে সঙ্গে নিয়ে টিকা দিতে আসেন লোকমান হোসেন। পা কাটা থাকায় ওপরে উঠতে একটু সমস্যা হচ্ছে বলে জানান তিনি।

একই সমস্যার কথা বলেন টিকা নেওয়ার জন্য অপেক্ষায় থাকা শারমীন আক্তার।

সকাল থেকেই কেন্দ্রটিতে দায়িত্বপালন করা কর্মকর্তা-কর্মচারীদের কাজে ব্যস্ত থাকতে দেখা যায়। সবাইকে স্বাস্থ্যবিধি মেনে টিকা নিতে উদ্বুদ্ধ করছেন তারা। তবে তৃতীয়তলায় টিকার ব্যবস্থা কেন জানতে চাইলে কেন্দ্রটির সুপারভাইজার আমিরুল ইসলাম বলেন, নিচতলায় পরিবেশ নেই আর দ্বিতীয়তলায় স্বাস্থ্যকেন্দ্রের চিকিৎসা চলে। তাই তৃতীয়তলায় সব ব্যবস্থা করা হয়েছে। তবে বয়স্ক ও যাদের তৃতীয় তলায় উঠতে সমস্যা হবে তাদের প্রয়োজনে দ্বিতীয়তলায় গিয়ে টিকা দেওয়ার ব্যবস্থা করবো বলে জানান তিনি।

আরএসএম/এআরএ/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]