‘দেশের মানুষের ভাগ্য পরিবর্তনে কাজ করছেন প্রধানমন্ত্রী’

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০২:০১ পিএম, ২৮ সেপ্টেম্বর ২০২১

দেশের মানুষের ভাগ্য পরিবর্তনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কাজ করে যাচ্ছেন বলে মন্তব্য করেছেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী।

মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) গুলশান-২ এর শাহাবুদ্দিন আহমেদ পার্কে আয়োজিত এক অনুষ্ঠানে ভার্চুয়ালি যুক্ত হয়ে এই মন্তব্য করেন তিনি।

প্রধানমন্ত্রীর ৭৫তম জন্মদিন উপলক্ষে ‘শুভ জন্মদিন স্বপ্নের রূপকার’ শীর্ষক এই অনুষ্ঠানের আয়োজন করে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি)। অনুষ্ঠানে শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতসহ নানা আয়োজন ছিল।

এই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে অনলাইনে যুক্ত হয়ে স্পিকার শিরীন শারমিন বলেন, আজ সারাদেশে বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন পালিত হচ্ছে। তিনি আমাদের চারবারের নির্বাচিত প্রধানমন্ত্রী। তিনি এ দেশের মানুষের ভাগ্য পরিবর্তনে কাজ করে যাচ্ছেন। তিনি তার বাবা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অসম্পূর্ণ কাজ করছেন। তার কারণে আজ বাংলাদেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ।

স্বাধীনতার পর প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশে গণতন্ত্র পুনরুদ্ধার হয়েছে জানিয়ে শিরীন শারমিন বলেন, ১৯৭৫ সালে বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যার পর দেশে কালো অধ্যায়ের সূচনা হয়েছিল। তখন বিদেশে অবস্থান করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং তার বোন শেখ রেহানা প্রাণে বেঁচে যান। কিন্তু নানা হুমকির কারণে দীর্ঘদিন তাদেরকে প্রবাসে অবস্থান করতে হয়েছে। পরে দেশে ফিরে মানুষের অধিকার আদায়ে আন্দোলন সংগ্রাম শুরু করেন।

বিশ্বে বাংলাদেশ এখন উন্নয়নশীল দেশের রোল মডেল হিসেবে পরিচিত জানিয়ে শিরনী শারমিন বলেন, বাংলাদেশ এখন অর্থনৈতিক এবং ব্যাপক অবকাঠামোগত উন্নয়ন করছে। নিজস্ব অর্থায়নে পদ্মাসেতুসহ নানা উন্নয়ন কাজ চলছে। মানবসম্পদ উন্নয়নও করছেন শেখ হাসিনা। এতে আন্তর্জাতিক অঙ্গনে তিনি বহু পুরস্কার পেয়েছেন। দেশের জন্য অনেক সম্মান বয়ে আনছেন। আমরা তার সুস্বাস্থ্য কামনা করি।

বিশেষ অতিথি হিসেবে মঞ্চে উপস্থিত ছিলেন স্থানীয় সরকারমন্ত্রী তাজুল ইসলাম।

এছাড়া যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল, ডিএনসিসির মেয়র আতিকুল ইসলাম,দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রদূত লি জ্যাং-কিউন, তুরস্কের রাষ্ট্রদূত মোস্তফা ওসমান তুরান অনুষ্ঠানে বক্তব্য দেন।

এমএমএ/এমএইচআর/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]