‘জনগণের উন্নয়নে ব্যাপক পরিকল্পনা বাস্তবায়ন করছে সরকার’

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৭:৪৯ পিএম, ২৮ সেপ্টেম্বর ২০২১
ফাইল ছবি

সরকার জনগণের জীবন-মান উন্নয়নে ব্যাপক পরিকল্পনা বাস্তবায়ন করছে বলে জানিয়েছেন শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন।

মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন উপলক্ষে এক অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন। শিল্প মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে এ অনুষ্ঠান হয়।

শিল্পমন্ত্রী বলেন, শেখ হাসিনার নেতৃত্বে দেশ আজ শিল্পায়নসহ সব ক্ষেত্রে অপ্রতিরোধ্য গতিতে এগিয়ে চলছে। উন্নয়নের এ ধারা অব্যাহত রেখে ২০৪১ সালের মধ্যে উন্নত ও সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মাণে অঙ্গীকারবদ্ধ সরকার।

বাংলাদেশ এখন উন্নয়নশীল দেশের কাতারে উল্লেখ করে তিনি বলেন, শিল্প উৎপাদন ব্যবস্থাকে আন্তর্জাতিক পর্যায়ে নিয়ে যেতে হবে। এক্ষেত্রে দক্ষ মানবসম্পদ তৈরি এবং শিল্পপ্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারীদের প্রশিক্ষণ দিতে হবে।

শিল্প প্রতিমন্ত্রী আরও বলেন, জাতির পিতাকে হত্যার পর শেখ হাসিনা বঙ্গবন্ধুর আদর্শকে বুকে ধারণ করে তার আজীবন লালিত স্বপ্ন সুখী সমৃদ্ধ সোনার বাংলা গড়ার পথে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে অর্থনৈতিক প্রবৃদ্ধি, খাদ্যে স্বনির্ভরতা, নারীর ক্ষমতায়ন, কৃষি-শিক্ষা বাংলাদেশ সাফল্য অর্জন করেছে বলে উল্লেখ করেন তিনি।

শিল্পসচিব জাকিয়া সুলতানার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার।

এনএইচ/জেডএইচ/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]