প্রধানমন্ত্রীর জন্মদিনে ফুলে ফুলে ছেয়ে গেছে গণগ্রন্থাগার

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৮:২১ পিএম, ২৮ সেপ্টেম্বর ২০২১

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন আজ। এ উপলক্ষে ফুলে ফুলে ছেয়ে গেছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কবি সুফিয়া কামাল জাতীয় গণগ্রন্থাগারের চৌহদ্দি। ফুল বিছিয়ে দেওয়া হয়েছে গণগ্রন্থাগারের প্রবেশপথের সিঁড়িগুলোতে। গাঁদা ফুল দিয়ে লেখা হয়েছে ‘শুভ জন্মদিন’। শুধু গণগ্রন্থাগারের সিঁড়িই নয়, গোটা চত্বরকেই হয়েছে সাজানো।

মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) গণগ্রন্থাগারে গেলে দেখা যায়, প্রবেশপথের সিঁড়ির ধাপে ধাপে গাঁদা ফুল বিছানো। ওপরে জাতির জনক বঙ্গবন্ধুর প্রতিকৃতি ও একটু নিচের দিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিকৃতি।

ছাত্রলীগের সাবেক ভারপ্রাপ্ত সভাপতি ও আওয়ামী লীগের বর্তমান কমিটির কার্যকরী সদস্য মারুফা সুলতানা পপির সংগঠন ‘হাসুমনির পাঠশালা’র উদ্যোগে নেওয়া হয় নানা কর্মসূচি।

jagonews24

এসময় প্রধানমন্ত্রীর জন্মদিনে শুভেচ্ছা জানান ৭৫ জন চারুশিল্পী। তারা ৭৫ ফুট আয়তনের (টুকরো টুকরো ক্যানভাসে) ৭৫টি ফুল আঁকার মাধ্যমে এ শুভেচ্ছা জানান।

এছাড়া উৎসবমুখর পরিবেশে ছবি আঁকেন শিল্পীরা। আঁকা ছবি প্রদর্শন করা হয়। লাইব্রেরি চত্বরে মেলে বিভিন্ন বাঙালিয়ানা খাবার।

jagonews24

সকাল থেকেই নানা শ্রেণি-পেশার মানুষ লাইব্রেরি চত্বর ঘুরে দেখেন। বিকেলের দিকে চত্বরে আয়োজন করা হয় গানের অনুষ্ঠান।

আওয়ামী লীগের সংস্কৃতিবিষয়ক উপ-কমিটির সদস্য ও চারুশিল্পী সঞ্জিব দাস অপু জানান, হাসুমনির পাঠশালার উদ্যোগে দিনব্যাপী অনুষ্ঠান হয়েছে। যা উদযাপন হয় উৎসবমুখর পরিবেশে।

এমইউ/জেডএইচ/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]