মিলিটারি পুলিশের বার্ষিক অধিনায়ক সম্মেলন অনুষ্ঠিত

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৮:৫৭ পিএম, ২৮ সেপ্টেম্বর ২০২১

বাংলাদেশ সেনাবাহিনীর কোর অব মিলিটারি পুলিশের (সিএমপি) বার্ষিক অধিনায়ক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) সাভার সেনানিবাসস্থ কোর অব মিলিটারি পুলিশ সেন্টার অ্যান্ড স্কুলে (সিএমপিসি অ্যান্ড এস) এ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সেনাবাহিনী প্রধান ও সিএমপির ৬ষ্ঠ কর্নেল কমান্ড্যান্ট জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ। সম্মেলনে সেনাসদর, আর্মি ট্রেনিং অ্যান্ড ডকট্রিন কমান্ড ও সাভার এরিয়ার ঊর্ধ্বতন সামরিক অফিসারবৃন্দ উপস্থিত ছিলেন।

মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

অনুষ্ঠানে সেনাপ্রধান উপস্থিত সামরিক কর্মকর্তা এবং সিএমপির অধিনায়কদের উদ্দেশ্যে দিক নির্দেশনা এবং উপদেশমূলক বক্তব্য প্রদান করেন। তিনি আধুনিক যুদ্ধক্ষেত্রে প্রযুক্তিগত অগ্রগতির সঙ্গে সামঞ্জস্যপূর্ণ অত্যাধুনিক, বাস্তবমুখী এবং উদ্ভাবনী চিন্তা-চেতনা সম্পন্ন প্রশিক্ষণের ওপর গুরুত্ব আরোপ করেন। সেনাপ্রধান দেশে এবং আন্তর্জাতিক পরিমণ্ডলে মিলিটারি পুলিশের ভূমিকার প্রশংসা করেন এবং কোরের প্রতিটি সদস্যকে অভিনন্দন জানান।

সম্মেলন শেষে সেনাপ্রধান মহান মুক্তিযুদ্ধে সিএমপির ১৭ জন শহীদ বীর মুক্তিযোদ্ধাদের স্মৃতির স্মরণে সিএমপিসি অ্যান্ড এস-এ নবনির্মিত স্মৃতিস্তম্ভ ‘বিজয় চেতন’ এর উদ্বোধন করেন এবং সেখানে তিনি একটি ছাতিম গাছের চারা রোপণ করেন।

এছাড়াও সেনাপ্রধান সিএমপিসি অ্যান্ড এস সেন্টারে ‘মেজর জেনারেল জয়নুল আবেদীন অডিটোরিয়াম’ এর নামফলক উন্মোচন করেন।

এমইউ/ইএ/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]