মডেল মসজিদের ইমাম-মুয়াজ্জিন নিয়োগে এমপিদের পরামর্শ নেওয়ার সুপারিশ

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৬:৪৩ পিএম, ৩০ সেপ্টেম্বর ২০২১
ফাইল ছবি

নির্মিতব্য ৫৬০টি মডেল মসজিদ যাতে ধর্মীয় উগ্রবাদের কেন্দ্র না হয় সেজন্য মসজিদগুলোতে ইমাম-মুয়াজ্জিনসহ অন্যান্য অস্থায়ী/স্থায়ী জনবল নিয়োগের ক্ষেত্রে স্থানীয় সংসদ সদস্যদের পরামর্শক্রমে নিয়োগ দেওয়ার জন্য সুপারিশ করা হয়েছে।

বৃহস্পতিবার (৩০ সেপ্টেম্বর) ধর্মবিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির ৯ম বৈঠকে এ সুপারিশ করা হয়। কমিটির সভাপতি মো. রুহুল আমীন মাদানীর সভাপতিত্বে জাতীয় সংসদ ভবনে বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠকে কমিটির সদস্য ধর্ম প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খান, কমিটির সদস্য সৈয়দ নজিবুল বশর মাইজভান্ডারী, শওকত হাচানুর রহমান (রিমন), মনোরঞ্জন শীল গোপাল, মো. ইলিয়াস উদ্দিন মোল্লাহ, জিন্নাতুল বাকিয়া ও রত্না আহমেদ অংশগ্রহণ করেন।

বৈঠকে প্রতিটি জেলা, উপজেলায় একটি করে ৫৬০টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র নির্মাণের কাজ দ্রুততম সময়ের মধ্যে শেষ করার সুপারিশ করা হয়।

যেসব মসজিদের কাজ এখনও শুরু হয়নি অবিলম্বে সেসব মসজিদের কাজ শুরু করা এবং মসজিদ নির্মাণের অগ্রগতি সম্পর্কে স্থানীয় সংসদ সদস্যকে অবহিত করতে সুপারিশ করা হয়।

বৈঠকে ধর্মবিষয়ক মন্ত্রণালয়ের সচিব (দায়িত্ব প্রাপ্ত), ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক, ওয়াকফ প্রশাসকসহ মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তা এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এইচএস/এমএইচআর/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]