তেজগাঁওয়ে বিস্ফোরণ: দগ্ধ দুই শিক্ষার্থী আইসিইউতে

ঢামেক প্রতিবেদক
ঢামেক প্রতিবেদক ঢামেক প্রতিবেদক
প্রকাশিত: ০১:১৫ এএম, ০২ অক্টোবর ২০২১
ফাইল ছবি

রাজধানীর তেজগাঁও থানার তেজতুরী বাজার এলাকায় একটি ছয়তলা আবাসিক ভবনের তিনতলায় বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এ ঘটনায় দগ্ধ ইয়াসিন তালুকদার ও জিতু নামে দুই শিক্ষার্থীকে শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) ভর্তি করা হয়েছে।

শুক্রবার (১ অক্টোবর) রাত ৯টার দিকে রাজধানীর তেজগাঁও এলাকার ২৭/এ পূর্ব তেজতুরী বাজার এলাকায় এ ঘটনা ঘটে।

তেজগাঁও থানার উপ-পরিদর্শক (এসআই) আব্দুল মান্নান বলেন, রাত ৯টার দিকে ২৭/এ পূর্ব তেজতুরী বাজার এলাকার ছয়তলা ভবনের তৃতীয় তলায় এ দুর্ঘটনা ঘটে। আমরা ঘটনাস্থলে গিয়ে দেখতে পাই দুইজন দগ্ধ হয়েছে। দগ্ধ অবস্থায় তাদেরকে শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে পাঠানো হয়। এই ঘটনার বিস্তারিত জানার চেষ্টা চলছে।

শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের আবাসিক সার্জন এসএম আইয়ুব হুসাইন বলেন, তেজগাঁও তেজতুরী বাজার এলাকা থেকে দুইজন দগ্ধ হয়ে এসেছে। তাদেরকে আইসিইউতে ভর্তি করা হয়েছে। দুইজনের অবস্থা আশঙ্কাজনক। ইয়াসিন তালুকদারের শরীরে ৫০ শতাংশ ও জিতুর শরীরের ৬৫ শতাংশ দগ্ধ হয়েছে। তাদের দুজনেরই শ্বাসনালী দগ্ধ হয়েছে।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল পুলিশ ক্যাম্পের ইনচার্জ (পরিদর্শক) মো. বাচ্চু মিয়া বিষয়টি নিশ্চিত করে বলেন, তেজগাঁও তেজতুরী বাজার জনতা ফার্মেসি সংলগ্ন ছয়তলা একটি ভবনের তিনতলায় কয়েকজন মিলে মেস করে থাকতো। রাত ৯টার দিকে তাদের রুমে হঠাৎ গ্যাস সিলিন্ডার থেকে বিস্ফোরণের ঘটনা ঘটে। এতে দুইজন দগ্ধ হয়।

এর আগে এই বিস্ফোরণের ঘটনায় তিনজন আহতের খবর পাওয়া গিয়েছিল। তখন তেজগাঁও বিভাগের উপ-কমিশনার (ডিসি) মো. শহিদুল্লাহ জাগো নিউজকে বলেছিলেন, একটি আবাসিক ভবনে বিস্ফোরণের ঘটনা ঘটেছে। ঘটনাস্থল থেকে আহত অবস্থায় তিন শিক্ষার্থীকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। ঘটনাস্থলে পুলিশের জঙ্গি প্রতিরোধে বিশেষায়িত ইউনিট কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইমের (সিটিটিসি) বোম ডিসপোজাল ইউনিটসহ আমরাও কাজ করছি।

এমআরআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]