মেয়াদোত্তীর্ণ পণ্য বিক্রি করায় সুপারশপকে জরিমানা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৬:৪৯ পিএম, ০৪ অক্টোবর ২০২১

ডিজিটাল ওজনযন্ত্রের ভেরিফিকেশন সনদ না থাকা, মেয়াদোত্তীর্ণ পণ্য বিক্রি ও আমদানি করা পণ্যের মোড়কে প্রয়োজনীয় তথ্য না থাকায় গুলশানের একটি সুপারশপকে ৫০ হাজার টাকা জরিমানা করেছেন বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশনের (বিএসটিআই) ভ্রাম্যমাণ আদালত।

সোমবার (৪ অক্টোবর) বিএসটিআইয়ের ভ্রাম্যমাণ আদালত রাজধানীর গুলশান এলাকায় অভিযান চালিয়ে ওজন ও পরিমাপ মানদণ্ড আইনে এ জরিমানা করেন।

বিএসটিআই সূত্র জানিয়েছে, গুলশান এলাকায় অভিযান চালিয়ে ‘জহির অ্যান্ড ব্রাদার্স সুপারশপে’ ওজনযন্ত্রের ভেরিফিকেশন সনদ না পাওয়ার পাশাপাশি পেঁয়াজ বাটা, আদা বাটা, রসুন বাটা, আতপ চালের গুঁড়া মেয়াদোত্তীর্ণ অবস্থায় বিক্রির প্রমাণ পান ভ্রাম্যমাণ আদালত। পাশাপাশি দু’টি বিদেশি ব্র্যান্ডের বেশকিছু পণ্যের মোড়কে প্রতিষ্ঠানের নাম-ঠিকানা উল্লেখ না থাকায় প্রতিষ্ঠানটিকে ৫০ হাজার টাকা জরিমানা করেন আদালত।

বিএসটিআইয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট নাফিসা নাজ নীরার নেতৃত্বে সহকারী পরিচালক মোহাম্মদ লিয়াকত হোসেন ও পরিদর্শক মো. রফিক আজাদ অভিযানে অংশ নেন।

এনএইচ/এমএএইচ/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]