হরিরামপুরে শ্মশানঘাটের কাজ শেষ পর্যায়ে, শিগগির উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১২:২৬ এএম, ১২ অক্টোবর ২০২১
ফাইল ছবি

মিরপুরের হরিরামপুরে নির্মাণাধীন শ্মশানঘাটের কাজ প্রায় শেষ পর্যায়ে, শিগগিরই এটি উদ্বোধন করা হবে বলে জানিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম।

সোমবার (১১ অক্টোবর) রাতে রাজধানীর বনানী মাঠে শারদীয় দুর্গাপূজার অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

গুলশান-বনানী সার্বজনীন পূজা ফাউন্ডেশন আয়োজিত এই অনুষ্ঠানে ডিএনসিসি মেয়র বলেন, আবহমান কাল থেকেই বাঙালি হিন্দু সম্প্রদায় বিপুল উৎসাহ-উদ্দীপনা ও উৎসবমুখর পরিবেশে নানা ধর্মীয় আচার ও অনুষ্ঠানাদির মাধ্যমে শারদীয় দুর্গাপূজা পালন করে আসছে। শারদীয় দুর্গোৎসব বাঙালি হিন্দুদের প্রধান উৎসব হলেও ‘ধর্ম যার যার, উৎসব সবার’ এ চেতনাকে ধারণ করে সব সংকীর্ণতা ও ধর্মান্ধতার ঊর্ধ্বে উঠে ভেদাভেদ ভুলে গিয়ে সর্বস্তরের জনগণ দুর্গোৎসবে অংশ নেয়।

আতিকুল ইসলাম বলেন, বাংলাদেশে বিদ্যমান বিভিন্ন ধর্মাবলম্বী ও সম্প্রদায়ের মধ্যে আনন্দঘন ও শান্তিপূর্ণ পরিবেশ বিশ্বে সাম্প্রদায়িক সম্প্রীতির এক উজ্জ্বল দৃষ্টান্ত।

গুলশান-বনানী সার্বজনীন পূজা ফাউন্ডেশনের সভাপতি দিলীপ দাস গুপ্তের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

এমএমএ/এআরএ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]