ডিএনসিসির আয়োজনে মেয়র কাপ টুর্নামেন্ট

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০২:৪২ এএম, ১২ অক্টোবর ২০২১

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে ‌‘ডিএনসিসি মেয়র কাপ টুর্নামেন্ট’র আয়োজন করেছে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএসসিসি)।

সোমবার (১১ অক্টোবর) সন্ধ্যায় রাজধানীর গুলশানে ওয়েস্টিন হোটেলে এক সংবাদ সম্মেলনে এই টুর্নামেন্টের ঘোষণা দেন মেয়র আতিকুল ইসলাম।

তিনি বলেন, ‘খেলাধুলায় ব্যস্ত থাকি, মাদককে দূরে রাখি’ সময়োপযোগী এই প্রতিপাদ্যকে সামনে রেখে ফুটবল, ভলিবল ও ক্রিকেট- এই তিনটি ইভেন্ট নিয়ে টুর্নামেন্টটি অত্যন্ত আনন্দঘন পরিবেশেই অনুষ্ঠিত হবে। ডিএনসিসির ৫৪টি ওয়ার্ডের ৫৪ জন সাধারণ কাউন্সিলর ও ১৮ জন সংরক্ষিত নারী কাউন্সিলরের তত্ত্বাবধানে তিনটি ইভেন্টের দলগুলো গঠিত হবে। ঢাকা উত্তর সিটি করপোরেশনের যেকোনো নাগরিক নিজ নিজ ওয়ার্ডের দলভুক্ত হয়ে টুর্নামেন্টে অংশ নিতে পারবেন।

https://cdn.jagonews24.com/media/imgAllNew/BG/2019November/dncc-2-20211012004817.jpg

আতিকুল ইসলাম বলেন, খেলাধুলার মূল কথা হলো- প্রতিযোগিতামূলক মনোভাব সৃষ্টি করা। প্রতিযোগিতামূলক মনোভাব খেলোয়াড়দের মধ্যে শৃঙ্খলাবোধ, অধ্যবসায়, দায়িত্ববোধ, কর্তব্যপরায়ণতা ও পেশাদারিত্ব তৈরি করে। খেলাধুলার সঙ্গে স্বাস্থ্য ও মনের একটা নিবিড় সম্পর্ক রয়েছে। খেলাধুলা জীবনকে করে সুন্দর ও পরিশীলিত। শারীরিক গঠন ও মানসিক বিকাশে খেলাধুলার কোনো বিকল্প নেই বলে মন্তব্য করেন তিনি।

এসময় অন্যান্যের মধ্যে ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা সেলিম রেজা প্রমুখ উপস্থিত ছিলেন।

এমএমএ/এআরএ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]