সারাদেশে বিজিবি মোতায়েন

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১২:০৯ পিএম, ১৪ অক্টোবর ২০২১
ফাইল ছবি

সনাতন ধর্মাবলম্বীদের প্রধান ধর্মীয় উৎসব দুর্গাপূজায় আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে সারাদেশে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) মোতায়েন করা হয়েছে। কুমিল্লা, চট্টগ্রাম, চাঁদপুর, ব্রাহ্মণবাড়িয়া, নোয়াখালীসহ বিভিন্ন জেলায় নেওয়া হয়েছে বাড়তি নিরাপত্তা ব্যবস্থা।

বৃহস্পতিবার (১৪ অক্টোবর) সকালে বিজিবির পরিচালক (অপারেশন) লে. কর্নেল ফয়জুর রহমান জাগো নিউজকে বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন, জেলা প্রশাসনের চাহিদায় ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের নির্দেশে দুর্গাপূজায় শৃঙ্খলা বজায় রাখতে সারাদেশে বিজিবি মোতায়েন করা হয়েছে। বুধবার (১৩ অক্টোবর) থেকেই কাজ শুরু করেছেন বিজিবির সদস্যরা।

রাজধানীতে মোতায়েন করা হয়েছে কি না জানতে চাইলে লে. কর্নেল ফয়জুর রহমান বলেন, সংশ্লিষ্ট কর্তৃপক্ষের চাহিদা থাকলে রাজধানীতেও বিজিবি মোতায়েন করা হবে।

মন্দির ও এর আশপাশে টহল দিয়ে অন্যান্য বাহিনীর সঙ্গে মাঠে থেকে বিজিবি দায়িত্ব পালন করবে বলে জানান তিনি।

সারাদেশে কত প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে জানতে চাইলে বিজিবির এই কর্মকর্তা বলেন, চাহিদার ভিত্তিতে প্রয়োজনীয় সংখ্যক বিজিবি মোতায়েন করা হয়েছে।

চাঁদপুরে পুলিশের সঙ্গে সংঘর্ষ, তিন প্রাণহানি
কুমিল্লায় একটি খবর ছড়ানোর পর চাঁদপুর, নোয়াখালী, সিলেট, গাজীপুরসহ বিভিন্ন জেলায় কিছু উপাসনালয়ে ভাঙচুরের ঘটনা ঘটেছে। এর মধ্যে চাঁদপুরে পুলিশের সঙ্গে সংঘর্ষে প্রাণহানির খবরও মিলেছে।

চাঁদপুরের স্থানীয় সূত্র জানায়, বুধবার রাত সোয়া ৮টার দিকে জেলার হাজীগঞ্জ পৌর এলাকায় মিছিল বের করা হয়। ‘তৌহিদি জনতা’র ব্যানারের ওই মিছিল থেকে একটি উপাসনালয়ে ঢিল ছোড়া হয়। একপর্যায়ে পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়ায় মিছিলকারীরা। তখন পুলিশ গুলি ছোড়ে। এতে তিনজনের প্রাণহানি হয়। আহত হন পুলিশ সদস্যসহ বেশকিছু মানুষ।

হাসপাতাল সংশ্লিষ্টরা জানান, নিহত তিনজনের মরদেহ বৃহস্পতিবার সকালে হাজীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে ময়নাতদন্তের জন্য চাঁদপুর সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

আরও হামলা ভাঙচুরের খবর
কুমিল্লার ঘটনার জেরে চট্টগ্রামের বাঁশখালী ও কর্ণফুলী উপজেলা, কক্সবাজারের পেকুয়া, মৌলভীবাজারের কমলগঞ্জ ও কুলাউড়া, চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ, নোয়াখালীর হাতিয়া, গাজীপুর এবং সিলেটেও উপাসনালয়ে হামলা-ভাঙচুরের ঘটনা ঘটেছে।

টিটি/জেডএইচ/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]