জাতীয় অধ্যাপক ড. রফিকুলকে দেখতে হাসপাতালে সংস্কৃতি প্রতিমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৭:০৪ পিএম, ১৬ অক্টোবর ২০২১
জাতীয় অধ্যাপক ড. রফিকুল ইসলাম/ফাইল ছবি

জাতীয় অধ্যাপক ড. রফিকুল ইসলামকে দেখতে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) গিয়েছেন সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ এমপি।

শনিবার (১৬ অক্টোবর) দুপুরে অধ্যাপক রফিকুল ইসলামের স্বাস্থ্যের খোঁজখবর নিতে হাসপাতালে যান তিনি।

গত ৭ অক্টোবর পেটের ব্যথা নিয়ে বিএসএমএমইউতে ভর্তি হন জাতীয় অধ্যাপক রফিকুল ইসলাম। পরীক্ষা-নিরীক্ষার পর তার ফুসফুসে পানি জমেছে বলে নিশ্চিত হন চিকিৎসকরা। পরে তার ফুসফুস থেকে পানি বের করা হয়।

অসুস্থ ড. রফিকুল ইসলামের স্বাস্থ্যের খোঁজখবর নেন প্রতিমন্ত্রী। দায়িত্বরত চিকিৎসককে তিনি সর্বোচ্চ চিকিৎসাসেবা নিশ্চিত করার নির্দেশনা দেন। এসময় তিনি অধ্যাপক রফিকুল ইসলামের দ্রুত রোগমুক্তি কামনা করেন ও সংস্কৃতি-বিষয়ক মন্ত্রণালয়ের পক্ষ থেকে সর্বাত্মক সহযোগিতার আশ্বাস দেন।

অধ্যাপক রফিকুল ইসলামের ছেলে বর্ষণ জানান, বাবা এখন আগের চেয়ে ভালো আছেন। তাকে আরও উন্নত চিকিৎসার জন্য দেশের বাইরে দিল্লী বা ব্যাংকক নেওয়া হতে পারে বলে জানান তিনি।

বর্তমানে তিনি বিএসএমএমইউ’র ৩১২ নম্বর কেবিনে বক্ষব্যাধি (রেসপিরেটরি মেডিসিন) বিভাগের অধ্যাপক ডা. এ কে এম মোশাররফ হোসেনের অধীনে চিকিৎসা নিচ্ছেন। তার বয়স ৮৭ বছর।

আরএসএম/এআরএ/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]