বিক্রম দোরাইস্বামী বাংলাদেশের ভালো চান: বাণিজ্যমন্ত্রী

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৬:৫৭ পিএম, ১৭ অক্টোবর ২০২১

ভারতীয় হাইকমিশনার বিক্রম দোরাইস্বামী প্রকৃতপক্ষে বাংলাদেশের ভালো চান বলে জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি।

রোববার (১৭ অক্টোবর) ঢাকার সোনারগাঁও হোটেলে টাটা ইন্ট্রা পিকআপের উদ্বোধনী অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

বাণিজ্যমন্ত্রী বলেন, ভারতীয় হাইকমিশনার বিক্রম দোরাইস্বামী আর পাঁচজন রাষ্টদূতের মতো নন। তিনি বলার জন্য বলেন না।

ভারতীয় হাইকমিশনারের প্রশংসা করে টিপু মুনশি বলেন, বিক্রম দোরাইস্বামী বাংলাদেশের ব্যবসা-বাণিজ্যের প্রসার চান। দেশকে এগিয়ে নিতে চান। তিনি দেশে আসার পরই আমি দেখা করেছিলাম, যা বলেছেন সবই বাস্তবায়ন করছেন। 

jagonews24

টাটা কোম্পানি প্রসঙ্গে টিপু মুনশি বলেন, টাটার সামাজিক দায়বদ্ধতা রয়েছে। তারা অনেক ভালো করছে। স্বপ্ন নিয়ে এগিয়ে যাচ্ছে টাটা। টাটা বাংলাদেশের হৃদয়জুড়ে রয়েছে।

দেশের উন্নয়নে প্রধানমন্ত্রীর অবদান তুলে ধরে বাণিজ্যমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী স্বপ্ন দেখেন দেশকে নতুন উচ্চতায় নিয়ে যাওয়ার। মানুষের জীবন-জীবিকার উন্নয়নে প্রধানমন্ত্রী দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। ফলে ভারতের চেয়ে অনেক অংশে বাংলাদেশ এগিয়ে। মাথাপিছু আয় ও প্রবৃদ্ধিতে বাংলাদেশ ভারতকে পেছনে ফেলেছে।

বিক্রম দোরাইস্বামী বলেন, বাংলাদেশ দ্রুত উন্নয়নশীল একটি দেশ। বাংলাদেশের সব ধরনের উন্নয়নে সঙ্গী হতে চায় ভারত। সেই ধারাবাহিকতায় দুই দেশ এগিয়ে যাচ্ছে। নতুন নতুন যে কোনো ব্যবসার প্রসারে বাংলাদেশের পাশে থাকবে ভারত।

এসময় উপস্থিত ছিলেন নিটল-নিলয় গ্রুপের চেয়ারম্যান আবদুল মাতলুব আহমাদসহ সংশ্লিষ্টরা।

এমওএস/জেডএইচ/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]