নিত্যপণ্যের বাজার নিয়ন্ত্রণে যা করবে চট্টগ্রাম জেলা প্রশাসন

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৮:০৭ পিএম, ১৭ অক্টোবর ২০২১

বাজারে নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম নিয়ন্ত্রণে মনিটরিং টিম গঠন, প্রত্যেক দোকানের সামনে মূল্যতালিকা টানানোসহ একগুচ্ছ সিদ্ধান্ত নিয়েছে চট্টগ্রাম জেলা প্রশাসন।

রোববার (১৭ অক্টোবর) চট্টগ্রাম চেম্বার, ব্যবসায়ী নেতা ও ভোক্তা অধিকার সংরক্ষণ কমিটির সদস্যদের সঙ্গে মতবিনিময় শেষে এসব সিদ্ধান্তের কথা জানান জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান।

তিনি বলেন, আমাদের বৈশ্বিক মহামারি করোনা পরিস্থিতি মোকাবিলা করতে হচ্ছে। প্রধানমন্ত্রীর নেতৃত্বে বাংলাদেশ অন্যান্য দেশের তুলনায় সফলভাবে উন্নয়নশীল থেকে উন্নত দেশের দিকে এগিয়ে যাচ্ছে। কিছুদিন ধরে নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম ওঠা-নামা করছে। নিত্যপ্রয়োজনীয় পণ্যের অবাধ সরবরাহ ও মূল্য স্থিতিশীল রাখার লক্ষ্যে সভায় বেশকিছু গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

সিদ্ধান্তগুলো হলো- প্রত্যেক বাজারভিত্তিক কমিটি থাকতে হবে। খাদ্যে ভেজালকারী ও ওজনে কম দিলে আইনগত ব্যবস্থা নেয়া হবে। টিসিবি থেকে ডিলারদের সকাল সাড়ে ৬টা থেকে পণ্য সরবরাহ ও ট্রাক ১০টার মধ্যে বিক্রয় স্পটে পৌঁছাতে হবে। পণ্যবাহী যানবাহনের অবাধ চলাচল নিশ্চিতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ পদক্ষেপ নেবে এবং উপজেলায় মূল্য নিয়ন্ত্রণে নির্বাহী কর্মকর্তাকে আহ্বায়ক করে বাজার মনিটরিং টিম গঠন করতে হবে।

মিজানুর রহমান/এমএইচআর/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]