পুলিশের মাদক নিরাময় কেন্দ্রে বিনামূল্যে টেলিমেডিসিন সেবা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৩:৪৫ পিএম, ১৮ অক্টোবর ২০২১

বাংলাদেশ পুলিশ কল্যাণ ট্রাস্ট পরিচালিত মাদকাসক্তি নিরাময় ও মানসিক স্বাস্থ্য পরামর্শ কেন্দ্রে (ওয়েসিস) বিনামূল্যে টেলিমেডিসিন সেবা চালু করা হয়েছে।

সোমবার (১৮ অক্টোবর) পুলিশ সদরদপ্তরের এআইজি (মিডিয়া অ্যান্ড পিআর) মো. কামরুজ্জামান এ তথ্য জানান।

তিনি বলেন, পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদের ঐকান্তিক প্রচেষ্টায় ঢাকার দক্ষিণ কেরানীগঞ্জে গড়ে তোলা হয়েছে এ নিরাময় কেন্দ্র। ৬০ শয্যার এ কেন্দ্রে তুলনামূলক কম খরচে বিশ্বমানের সেবার ব্যবস্থা রয়েছে। ওয়েসিসে সপ্তাহে সাতদিন ২৪ ঘণ্টা বিনামূল্যে টেলিমেডিসিন সেবা চালু করা হয়েছে। দায়িত্বরত চিকিৎসক এবং মনোরোগ বিশেষজ্ঞগণ এ সেবা প্রদান করবেন।

মাদকাসক্তি নিরাময় ও মানসিক স্বাস্থ্য সম্পর্কিত পরামর্শ পেতে কেন্দ্রের ০১৩২০-২২৫৫৫৬ নম্বরে যোগাযোগ করা যাবে বলেও জানান এআইজি কামরুজ্জামান।

এর আগে, ৭ অক্টোবর ওয়েসিস’র উদ্বোধন করেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। আইজিপি ড. বেনজীর আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে ছিলেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলম ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের মহাপরিচালক মো. আজিজুল ইসলাম। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন ঢাকা রেঞ্জের ডিআইজি মো. হাবিবুর রহমান।

টিটি/জেডএইচ/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]