ঈদে মিলাদুন্নবীতে ইসলামিক ফাউন্ডেশনের মাহফিল-বইমেলা-প্রতিযোগিতা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৩:৫৫ পিএম, ১৮ অক্টোবর ২০২১

পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) উদযাপন উপলক্ষে ইসলামিক ফাউন্ডেশনের উদ্যোগে ওয়াজ-মাহফিল, বইমেলা ও ইসলামিক সাংস্কৃতিক প্রতিযোগিতাসহ বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

সোমবার (১৮ অক্টোবর) ইসলামিক ফাউন্ডেশনের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব অনুষ্ঠানের কথা জানানো হয়।

মঙ্গলবার (১৯ অক্টোবর) বাদ মাগরিব বায়তুল মোকাররম জাতীয় মসজিদের পূর্ব প্রাঙ্গণে ধর্ম প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খান প্রধান অতিথি হিসেবে ইসলামিক ফাউন্ডেশন আয়োজিত পক্ষকালব্যাপী বর্ণাঢ্য অনুষ্ঠানমালার উদ্বোধন করবেন।

অন্যদিকে, গোপালগঞ্জ জেলার টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধি কমপ্লেক্সে ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষে কুরআনখানি ও দোয়া মাহফিলের আয়োজন করা হবে।

বায়তুল মোকাররম জাতীয় মসজিদে ১৫ দিনব্যাপী বাদ মাগরিব ও বাদ এশা দেশবরেণ্য ওলামায়ে কেরামরা ওয়াজ করবেন। ইসলামিক ফাউন্ডেশনের সঙ্গে বাংলাদেশ বেতারের যৌথ উদ্যোগে সপ্তাহব্যাপী মহানবী (সা.) এর জীবন ও কর্মের ওপর সেমিনার অনুষ্ঠিত হবে।

স্কুল, কলেজ, আলিয়া, কওমি মাদরাসা ও বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের অংশগ্রহণে ইসলামিক সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। প্রতিযোগিতার বিষয়গুলো হচ্ছে- ক্বিরআত, আযান, হামদ-নাত, উপস্থিত বক্তৃতা, কবিতা আবৃত্তি, রচনা লিখন ও খুতবা লিখন।

এছাড়া বায়তুল মোকাররম জাতীয় মসজিদের দক্ষিণ চত্বরে ১৯ অক্টোবর থেকে পক্ষকালব্যাপী ইসলামি বইমেলার আয়োজন করা হয়েছে।

একই সঙ্গে বায়তুল মোকাররম জাতীয় মসজিদে ক্বিরাআত মাহফিল, হামদ-নাত ও স্বরচিত কবিতা পাঠের মাহফিল আয়োজন করা হয়েছে। এখানে দেশের প্রখ্যাত ক্বারী ও শিল্পীরা অংশগ্রহণ করবেন।

ইসলামিক ফাউন্ডেশনের সব বিভাগীয় ও জেলা কার্যালয়, ৫০টি ইসলামিক মিশন ও ৭টি ইমাম প্রশিক্ষণ একাডেমিতে বিভিন্ন অনুষ্ঠানমালার আয়োজন করা হয়েছে বলেও সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

আরএমএম/এমএইচআর/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]