বাংলার শিশুরা রাসেলের চেতনা নিয়ে গড়ে উঠুক: পাটমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৫:১৯ পিএম, ১৮ অক্টোবর ২০২১

বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বলেছেন, ছোটবেলা থেকেই বঙ্গবন্ধুর অনেক গুণাবলি নিয়ে বেড়ে উঠছিল তার কনিষ্ঠ পুত্র শেখ রাসেল। সে ছিল অত্যন্ত মেধাবী ও সাবধানী, কিন্তু সাহসী। শেখ রাসেল বেঁচে থাকলে দেশকে অনেক কিছু দিতে পারতো। বাংলার শিশুরা রাসেলের চেতনা নিয়ে গড়ে উঠুক।

তিনি বলেন, শেখ রাসেলের স্মৃতি চিরকাল ধরে রাখার লক্ষ্যে বস্ত্র ও পাট মন্ত্রণালয় সিলেটে শেখ রাসেল টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজ ও জামালপুরের মাদারগঞ্জে শেখ রাসেল টেক্সটাইল ইনস্টিটিউট প্রতিষ্ঠা করছে। এগুলোর নির্মাণকাজ শেষ পর্যায়ে রয়েছে।

সোমবার (১৮ অক্টোবর) শেখ রাসেল দিবস-২০২১ উদযাপন উপলক্ষে বস্ত্র ও পাট মন্ত্রণালয় আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

‘শেখ রাসেল দীপ্ত জয়োল্লাস, অদম্য আত্মবিশ্বাস’- এই প্রতিপাদ্য সামনে রেখে প্রথমবার রাষ্ট্রীয়ভাবে নানা কর্মসূচির মধ্য দিয়ে শেখ রাসেলের জন্মবার্ষিকী উদযাপন করা হচ্ছে।

পাটমন্ত্রী বলেন, শেখ রাসেলের পবিত্র স্মৃতি ধারণ করে বাঙালি জাতি বেঁচে আছে। বাংলাদেশের সব শিশুর মধ্যে রাসেল চিরকাল বেঁচে থাকবে। বাংলার শিশুরা রাসেলের চেতনা নিয়ে গড়ে উঠুক। তার উজ্জ্বল শিশু সত্তাকে বুকে ধারণ করে দেশের শিশুরা বড় হোক। সব খুনির বিরুদ্ধে তারা তীব্র ঘৃণা প্রদর্শন করুক। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ গড়তে আজকের শিশুরা আরও দীপ্তমান হোক।

এ সময় সচিব বস্ত্র ও পাট মন্ত্রণালয় মো. আবদুল মান্নান, বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মোহাম্মদ আবুল কালাম,এনডিসিসহ মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন ।

এনএইচ/এমকেআর/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]