শেখ রাসেলের জন্মদিন আমাদের মাঝে আনন্দ নিয়ে আসে না

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৭:৩০ পিএম, ১৮ অক্টোবর ২০২১

জন্মদিনে মানুষ কেক কাটে, হাত তালি দেয়। কিন্তু তার কিছুই আমরা আজ করতে পারছি না। যখন নিষ্পাপ রাসেলের ছবি আমাদের সামনে ভেসে ওঠে তখন আমাদের মাঝে আর কোনো উৎসবের আমেজ থাকে না।

সোমবার (১৮ অক্টোবর) শেখ রাসেলের জন্মদিন উপলক্ষে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের তথ্য ও প্রকাশনা অধিদপ্তর কর্তৃক আয়োজিত আলোচনা সভায় তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মো. মুরাদ হাসান এ কথা বলেন।

তিনি বলেন, আজকের দিনে আমার উপলব্ধি হচ্ছে শেখ রাসেলের খুনি কারা, তাদের খুঁজে বের করতে হবে। এই খুনিদের বিচার অনেকাংশে শেষ হয়েছে। বাকিদেরও খুঁজে বের করতে হবে। বিদেশের মাটিতে বসে থাকা পলাতক খুনিরা এখনো বাংলাদেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করে।

তিনি আরও বলেন, বঙ্গবন্ধুর অসমাপ্ত সোনার বাংলা গড়ার কারিগর শেখ হাসিনা। তার পুত্র সজীব ওয়াজেদ জয় বিনা পয়সায় দেশের আইসিটি মন্ত্রণালয়ের উপদেষ্টা হিসেবে কাজ করছেন। কারণ তারা কখনো পয়সার কাঙাল ছিলেন না। বঙ্গবন্ধু তার বাড়িটি নিজের টাকায় করে যেতে পারেননি। যারা টাকার পেছনে ছুটেছে তারা তো লুটপাট করে বাংলাদেশকে শেষ করে দিয়েছে।

ডা. মুরাদ হাসান বলেন, একটি পরিবার দেশকে ধ্বংস করেছে। এই জিয়া পরিবার দুর্নীতির বিজ বপণ করে গেছে এই দেশে। ওরা আন্দোলনের ভয় কাদেরকে দেখায়? মুক্তিযুদ্ধের নেতৃত্বদানকারী দলকে, বঙ্গবন্ধুর কন্যাকে? আমাদের হুমকি ধামকি দিয়ে নোয়ানো যাবে না।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ। আরও উপস্থিত ছিলেন প্রেস ইনস্টিটিউট বাংলাদেশের (পিআইবি) মহাপরিচালক জাফর ওয়াজেদ, তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সচিব মো. মকবুল হোসেন।

এএএম/এমএইচআর/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]